Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও মিথ্যা অভিযোগে গ্রেপ্তারের প্রতিবাদে সিলেটে বিক্ষোভ সমাবেশ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৮ মে, ২০২১, ৮:৩২ পিএম

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে সচিবালয়ে আটকে রেখে হেনস্তা ও মিথ্যা অভিযোগে গ্রেপ্তারের প্রতিবাদে সিলেট বিক্ষোভ সমাবেশ করেছে প্রগতিশীল সংগঠন সমূহ। আজ মঙ্গলবার (১৮ মে) বিকেল চারটায় নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে অনুষ্ঠিত হয় এই বিক্ষোভ সমাবেশ।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সাধারণ সম্পাদক মো. নাবিল এইচের পরিচালনায় এতে বক্তব্য প্রদান করেন, বাংলাদেশ যুব ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সদস্য মতিউর রহমান, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নগর শাখার সভাপতি সঞ্জয় কান্ত দাস, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল সিলেট জেলার সংগঠক ফাহিম আহমেদ চৌধুরী। এসময় বক্তারা বলেন, ‘গণমাধ্যমের কন্ঠরোধ করতেই সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেপ্তার করা হয়েছে। সাংবাদিক রোজিনা ইসলাম স্বাস্থ্য মন্ত্রণালয়ের একের পর এক দুর্নীতি-লুটপাটের বিরুদ্ধে প্রতিবেদনে প্রকাশ করায় তার সঙ্গে করা হয়েছে এই আচরণ। এই ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে যারাই কথা বলছেন তাদেরকে বিভিন্ন কালো আইনের দ্বারা নির্যাতন করা হচ্ছে। তাই আমরা অবিলম্বে এসব কালাকানুন বাতিল চাই।’

গণমাধ্যমে কন্ঠরোধ করা যাবে না বলে বক্তারা বলেন, ‘সংবাদপত্র একটি রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। এই স্তম্ভের উপর এভাবে আঘাত এলে সঠিকভাবে চলতে পারে না রাষ্ট্র। তাই গণমাধ্যমকে মুক্তভাবে কাজ করতে দিতে হবে।’ বক্তারা এসময় মিথ্যা অভিযোগে গ্রেপ্তার সাংবাদিক রোজিনা ইসলামের অবিলম্বে মুক্তি দাবি করেন এবং তাকে নির্যাতনের সঙ্গে জড়িতদের শাস্তি নিশ্চিতের দাবিও জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ