Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০২১, ১২:০২ এএম


স্প্যানিশদের উৎসব
ইনকিলাব ডেস্ক : করোনাভাইরাস মহামারী মোকাবেলায় অক্টোবর থেকে জারি থাকা জরুরি অবস্থা তুলে নিয়েছে স্পেন। আর সেই আনন্দেই বাঁধ ভাঙা উচ্ছ্বাস নিয়ে উৎসবে মেতেছে স্প্যানিশরা। স্পেনজুড়ে বিভিন্ন নগরীতে শত শত মানুষ রোববার ভোররাতের দিকে পার্টি করে, নেচে-গেয়ে আনন্দ করেছে। বেশিরভাগই বয়সে ছিল তরুণ। স্পেনের ১৭ টি অঞ্চলের মধ্যে ১৩ টি থেকেই রাত ১১ টার কারফিউ তুলে নেওয়া হয় শনিবার মধ্যরাতে। এরপরই দীর্ঘ ছয়মাসের জরুরি অবস্থা অবসানের খুশিতে মানুষ রাস্তায় নেমে আসে। সিএনএন।

যুক্তরাষ্ট্রে নিহত ৭
ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যে জন্মদিনের পার্টিতে বন্দুকধারীর গুলিতে সাত জন নিহত হয়েছেন। ঘটনার পর বন্দুককধারী নিজেও আত্মহত্যা করেছেন বলে পুলিশ জানিয়েছে। কলোরাডো পুলিশ জানায়, রোববার কেন্টারবুরি মোবাইল হোম পার্কে জন্মদিনের একটি পার্টির আয়োজন করা হয়। সেখানে এ হামলার ঘটনা ঘটে। যে ব্যক্তি গুলি চালিয়েছে, সে নিহতদের মধ্যে এক নারীর বন্ধু ছিলেন। তিনি দেয়াল টপকে ঢোকেন। এরপর হেঁটে ভেতরে গিয়ে গুলি চালানো শুরু করেন। সিএনএন।


গতি নেই ভারতের
ইনকিলাব ডেস্ক : ভারতের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ জানিয়েছেন যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউচি। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের এই প্রধান চিকিৎসা উপদেষ্টা বলেছেন, ভারতে সবাইকে টিকা দিতে হবে। দীর্ঘমেয়াদী এই পদক্ষেপই করোনার ছোবল থেকে দেশটিকে সুরক্ষা দিতে পারে। ফাউচি বলেন, এই মুহূর্তে টিকাদান কর্মস‚চির ওপরই সবচেয়ে বেশি জোর দেওয়া উচিত দিল্লির। প্রয়োজনে শুধু দেশজ উৎপাদনের ওপর ভরসা না করে বিদেশ থেকেও টিকা আমদানিতে নজর দেওয়া উচিত। এবিসি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
২৬ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ