Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সস্ত্রীক কাবা শরীফে প্রবেশ ইমরান খানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ মে, ২০২১, ৫:১৫ পিএম

পবিত্র ওমরাহ পালন করার পর সস্ত্রীক মক্কার পবিত্র কাবা ঘরে প্রবেশ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। সউদী আরবে রাষ্ট্রীয় সফরের মাঝে রোববার নিরাপত্তাকর্মীদের বিশেষ নিরাপত্তায় তিনি ও তার স্ত্রী ওমরাহ পালন করেন।

ওমরাহ পালন করার সময় ইমরান খান সস্ত্রীক হাজরে আসওয়াদ পাথর চুম্বন করেন এবং কাবা ঘরের ভেতের প্রবেশ করেন। এর আগে তিনি আগে মদিনা সফর করে বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.)-এর রওজা মোবারক জিয়ারত করেন তিনি। এসময় তিনি মসজিদে নববিতে নামাজ আদায় করেন ও ইফতার করেন। এছাড়াও মক্কায় এসে অর্গানাইজেশন অব ইসলামিক কোঅপারেশনের (ওআইসি) মহাসচিব ড. ইউসুফ আল উসাইমিনের সঙ্গে সাক্ষাৎ করেন। এসময় তারা সাম্প্রতি মুসলিম বিশ্বের নানা ইস্যু নিয়ে আলোচনা করেন।

উল্লেখ্য, তিন দিনের বিশেষ সফরে গত শুক্রবার (৭ এপ্রিল) পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান সউদী আরবে যান। সউদী যুবরাজ মুহাম্মদ বিন সালমানের আমন্ত্রণে দুই দেশের মধ্যে সম্পর্ক পুনর্গঠনে তিনি সউদী যান। সফরে দুই দেশের মধ্যে নিরাপত্তাসহ বেশ কিছু বিষয়ে চুক্তিতে সাক্ষর করেন তিনি। সূত্র: আরব নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ