Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ মে, ২০২১, ১২:০২ এএম


৭ পুলিশ নিহত
ইনকিলাব ডেস্ক : নাইজেরিয়ায় বন্দুকধারীদের হামলায় সাত পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। দেশটির দক্ষিণাঞ্চলে তেলসমৃদ্ধ একটি রাজ্যে শুক্রবার রাতে এ হামলার ঘটনা ঘটে। এ সময় পাল্টা গুলিতে দুই বন্দুকধারী নিহত হয়েছেন। পুলিশ বলছে, দক্ষিণাঞ্চলের রাজ্যের একটি চৌকিতে বন্দুকধারীরা হামলা চালিয়ে কয়েকজন পুলিশ কর্মকর্তাকে হত্যা করে। এসময় তারা নিরাপত্তা বাহিনীর গাড়িতে আগুন ধরিয়ে দেয়। তারা অতর্কিতভাবে সেখানকার নিরাপত্তা চৌকিতে গুলি ছুঁড়তে শুরু করে। এতে দুজন কর্মকর্তা নিহত হন। বিবিসি।


নিউ ইয়র্কে গুলিবিদ্ধ ৩
ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়েছে শিশুসহ ৩ জন। স্থানীয় সময় শনিবার টাইমস স্কয়ারে হয় এ ঘটনা। রোববার এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। খবরে বলা হয়, দেশটির কর্তৃপক্ষ জানায়, স্থানীয় সময় বিকেল ৫টার দিকে হঠাৎ সংঘর্ষে জড়িয়ে পড়ে ৫ থেকে ৬ জন। তাদের সবার হাতেই ছিল বন্দুক। সংঘর্ষের কারণ সম্পর্কে এখনও কিছু জানায়নি পুলিশ। সন্দেহভাজন একজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সিএনএন।


হ্যাঙ্গার ধ্বংস
ইনকিলাব ডেস্ক : ইরাকের পশ্চিমাঞ্চলীয় আনোয়ার প্রদেশে মার্কিন নিয়ন্ত্রিত আইন আল-আসাদ সামরিক ঘাঁটিতে শনিবার ভোরে আবারও রকেট হামলা হয়েছে। এতে যুদ্ধবিমান রাখার হ্যাঙ্গার ধ্বংস হয়েছে। ইরাকে মোতায়েন যৌথ টাস্কফোর্সের মুখপাত্র কর্নেল ওয়েন মারোত্তো শনিবার এক টুইটার পোস্টে এ কথা স্বীকার করেছেন। কর্নেল ওয়েন মারোত্তো বলেন, শনিবার ভোররাতের দিকে ড্রোনের সাহায্যে আইন আল-আসাদ সামরিকঘাঁটিতে হামলা হয়। এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও বিমানের একটি হ্যাঙ্গার ধ্বংস হয়েছে। এবিসি, রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
২৬ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ