Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইসরাইলের আচরণ যুদ্ধাপরাধের সমানঃ এনডিএম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মে, ২০২১, ৫:১৮ পিএম

পবিত্র রমজান মাসের শেষ জুম্মায় জেরুজালেমে অবস্থিত মুসলমানদের প্রথম কেবলা পবিত্র আল-আকসা মসজিদে নামাজ পড়তে আসা রোজাদার মুসল্লিদের উপর ইসরায়েলি পুলিশ বাহিনীর বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানিয়ে আজ ৮ মে, ২০২১ইং রোজঃ শনিবার বিবৃতি দিয়েছে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম কেন্দ্রীয় নির্বাহী কমিটি।

 

বিবৃতিতে এনডিএম কেন্দ্রীয় নির্বাহী কমিটির পক্ষে দলীয় চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেন, “শেখ জাররাহয় উচ্ছেদের আশংকায় বিক্ষোভরত সাধারণ ফিলিস্তিনি এবং আন্তর্জাতিক সংহতিকর্মীদের উপর অব্যাহতভাবে হামলা করছে ইসরায়েলি বর্ডার পুলিশ। এই ধারাবাহিকতায় গতকাল পবিত্র রমজানের শেষ জুম্মায় আল-আকসা মসজিদ এবং পূর্ব জেরুজালেমে ইসরায়েলি পুলিশের সাথে সংঘর্ষে প্রায় ১৮৪জন মুসল্লির আহত হবার খবর পাওয়া গিয়েছে। আমরা দখলদার ইসরায়েলি বাহিনীর এইধরণের কাপুরোষিত হামলার তীব্র নিন্দা জানাই। তথাকথিত শান্তি আলোচনার সুযোগে দখলদার ইসরায়েলি বাহিনী ফিলিস্তিনের গাজা ভূখণ্ডে বারবার বিমান হামলা চালিয়ে নারী, শিশু ও বৃদ্ধসহ এ পর্যন্ত কয়েক হাজার নিরীহ মানুষকে হত্যা করেছে এবং হাজার হাজার বাড়িঘর, মসজিদ, শিক্ষাপ্রতিষ্ঠান ও হাসপাতাল ধ্বংস করেছে। আমরা দৃঢ়ভাবে বলতে চাই, ইসরাইলের আচরণ যুদ্ধাপরাধের সমান। এনডিএম মনে করে, মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাষ্ট্র এবং আন্তর্জাতিকভাবে স্বীকৃত মানবাধিকারের প্রতি সমর্থনকারী রাষ্ট্র হিসাবে বাংলাদেশ সরকারের উচিৎ ফিলিস্তিনি জনগণের ন্যায্য অধিকার আদায়ের পক্ষে কথা বলা। ইসরায়েলি বাহিনীর অবৈধ দখলদারিত্বের বিরুদ্ধে মুক্তিকামী ফিলিস্তিনি জনগণের অব্যাহত লড়াই-সংগ্রাম আমাদেরকেও এই নিশিরাতের সরকারের জুলুম-নির্যাতন এবং ইসলামবিরোধী যেকোন চক্রান্ত রুখে দিতে ঐক্যবদ্ধ হতে অনুপ্রাণিত করে।“

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এনডিএম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ