Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুলিশি হেফাজতে মাওলানা ইকবালের মৃত্যুর দায় কার ?

জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম)

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মে, ২০২১, ৯:১৫ পিএম

কারাবন্দী হেফাজতে ইসলামের নেতা এবং খেলাফত মজলিশের সোনারগাঁও উপজেলার সভাপতি মাওলানা ইকবাল হোসেনের মৃত্যুর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ। আজ শুক্রবার এক বিবৃতিতে তিনি প্রশ্ন তুলেছেন পুলিশি হেফাজতে মসজিদের ইমামের মৃত্যুর দায় কার?

ববি হাজ্জাজ বলেন, কারা অভ্যন্তরে শারীরিক নির্যাতন না করা এবং বন্দিদের সব ধরণের মানবাধিকার রক্ষা করার ব্যাপারে বাংলাদেশ আন্তর্জাতিকভাবে প্রতিশ্রুতিবদ্ধ। কিন্তু আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি, ভিন্নমতকে দমনের জন্য বর্তমান সরকার ধারাবাহিকভাবে রিমান্ডের অপব্যবহার করছে। লেখক মোশতাকের পর এবার পুলিশ হেফাজতে মারা গেলেন একজন মসজিদের ইমাম এবং হেফাজত নেতা। আমরা মনে করি, রিমান্ডে নির্যাতনের শিকার হয়েই চিকিৎসাধীন অবস্থায় মাওলানা ইকবাল হোসেনের এই দুঃখজনক মৃত্যু হয়েছে। এই ঘটনা আবারও দেশের ভাব-মর্যাদাকে মারাত্মকভাবে ক্ষুণ্ণ করবে। কারা হেফাজতে প্রতিটি মৃত্যুর ঘটনার বিচার বিভাগীয় তদন্ত চাই। সরকারের কাছে আমরা জানতে চাই, কারা হেফাজতে মৃত্যুর মিছিলের দায় কার? সেইসাথে রিমান্ডের অপব্যবহার রোধ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে উদ্যোগ নিতে আমরা উদাত্ত আহবান জানাচ্ছি।



 

Show all comments
  • md faruk ২১ মে, ২০২১, ১১:৪৭ পিএম says : 0
    এর দায় সরকার এড়াতে পারে না.....!
    Total Reply(0) Reply
  • মোঃ+দুলাল+মিয়া ২২ মে, ২০২১, ৫:৪২ পিএম says : 0
    দায় কার কথাটা যিনি বলেছেন উত্তম কথা,দেশে যদি সত্যিকারের নির্বাচিত সরকার থাকতো তবেই বলতে পারা যেতো দায় কার,এখন কাকে এই কথাটা বলবেন দায় কার,এরাও তো ইসরায়েলের মতো জোর করে ক্ষমতা দখল করে আছে,যেমন ইসরাইল ফিলিস্টিনদের সব কিছু দখল করে রেখেছে,ফিলিস্টিনিরা আগে তাদের আশ্রয় দিয়ে ছিল,যেমন আমাদের দেশের বিশিষ্টজনেরা আশ্রয় দিয়েছে 1991তে দলীয় করে দিলেন,সংবিধান বদলি করলেন,রাষ্ট্র পতি পদ্ধতি বাতিল করলেন,সংসদীয় পদ্ধতি চালু করলেন,হাসিনা খালেদাকে পুরা দেশটি দিয়ে দিলেন ,তারাই এই দেশের মালিক,দেশের জনগণ মালিক নয়,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ