Inqilab Logo

শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ মে, ২০২১, ১২:০৪ এএম


টেস্ট নিয়ে জালিয়াতি
ইনকিলাব ডেস্ক : করোনাভাইরাস টেস্টের জন্য নাকের ভেতর থেকে নমুনা সংগ্রহ করতে যে কাঠি ব্যবহার করা হয়, সেটি ধুয়ে পুনরায় বিক্রি এবং ব্যবহারের অভিযোগে ইন্দোনেশিয়ার একটি ঔষধ কোম্পানির কয়েকজনকে আটক করা হয়েছে। পুলিশ বলছে, মেডানের একটি বিমানবন্দরে নয় হাজার যাত্রীর ক্ষেত্রে নাক থেকে নমুনা সংগ্রহের যেসব কিট বা কাঠি ব্যবহার করা হয়েছে, সেগুলো এর আগেও ব্যবহার করা হয়েছিল। এই জালিয়াতির অভিযোগে ইন্দোনেশিয়ার রাষ্ট্র নিয়ন্ত্রিত ঔষধ কোম্পানি কিমিয়া ফার্মাকে এখন আইনি পদক্ষেপের মুখে দাঁড়াতে হতে পারে। বিবিসি।


কুকুর গ্রেফতার
ইনকিলাব ডেস্ক : করোনাভাইরাসের জন্য বলবৎ থাকা রাত্রিকালীন কারফিউ অমান্য করে রাস্তায় বের হয়েছিল কুকুর। এজন্য সেটিকেও রেহাই দেয়া হলো না! কুকুরটিকে গ্রেফতার করা হয়েছে! বুধবার রাতে মধ্যপ্রদেশের ইন্দোরের পলাশিয়াতে এই ঘটনা ঘটে। এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে পশুপ্রেমীরা। ওই কুকুরটি আসলে এক ব্যক্তির পোষ্য। নিজের পোষ্য কুকুরকে নিয়ে রাতে হাঁটতে বেরিয়েছিলেন ওই ব্যক্তি। তখনই মালিকসহ পোষ্যকেও গ্রেফতার করে পুলিশ। পুলিশ জানিয়েছে, রাত্রিকালীন কারফিউ চলাকালীন জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে
বের হওয়ার ওপর নিষেধাজ্ঞা রয়েছে। এবিপি।


টর্নেডোয় নিহত ৩
ইনকিলাব ডেস্ক : শক্তিশালী টর্নেডোর আঘাতে লন্ডভন্ড যুক্তরাষ্ট্রের আলাবামা, মিসিসিপি ও আরাকানাস অঙ্গরাজ্যসহ দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চল। এখন পর্যন্ত তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। ভারি বৃষ্টিতে সৃষ্ট আকস্মিক বন্যায় ডুবে গেছে রাস্তাঘাট ও বাড়িঘর। বিদ্যুৎ বিচ্ছিন্ন বহু এলাকা। বাড়িঘরের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। মঙ্গলবার দক্ষিণ পূর্বাঞ্চলে তান্ডবলীলা চালায় টর্নেডো। আলাবামায় ঝড়ো বাতাস ও ভারি বর্ষণে সৃষ্ট আকস্মিক বন্যায় বাড়ির বাইরে পার্ক করে রাখা গাড়ি ডুবে থাকতে দেখা যায়। ইউএসএ টুডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
২৬ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ