Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আখতার হোসেন ফের রিমান্ডে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ মে, ২০২১, ১:২৭ পিএম

জাতীয় প্রেসক্লাবের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষ ও হামলার অভিযোগে শাহবাগ থানায় বিষ্ফোরক ও হত্যাচেষ্টা মামলায় ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আখতার হোসেনের ফের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (৩ মে) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর ভার্চুয়াল আদালত রিমান্ডের আদেশ দেন।

গত ১৩ এপ্রিল সন্ধ্যা ৭টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সামনে আখতারকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। ঢাকা মেডিক্যাল থেকে আসামি ছিনতাইয়ের মামলায় পরদিন তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। সেই রিমান্ড শেষে গত ১৭ এপ্রিল তাকে কারাগারে পাঠানো হয়।

কারাগারে থাকা অবস্থায় গত ২০ এপ্রিল এই মামলায় ডিবি পুলিশের উপপরিদর্শক শাজাহান মিয়া আখতারের ৫ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

সোমবার সেই রিমান্ড আবেদনের ওপর শুনানি হয়। আখতারের পক্ষে তার আইনজীবী রিমান্ড বাতিল পূর্বক জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধীতা করা হয়।
উভয়পক্ষের শুনানি শেষে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

শাহবাগ থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক নিজাম উদ্দিন ফকির এ তথ্য জানান।

গত ২৭ মার্চ প্রেসক্লাবের সামনে ধস্তাধস্তির ঘটনায় শাহবাগ থানার মামলা হয়। যেই মামলায় পুলিশের ওপর হামলা, মারধর, হত্যাচেষ্টার পাশাপাশি বিষ্ফোরক আইনের অভিযোগও আনা হয়।

মামলায় ছাত্র অধিকার পরিষদের ভারাপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান, যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, ঢাবি শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসেনসহ ১১ জনকে আসামি করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডাকসু

৩ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ