Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাজে যোগ দেননি ইন্টার্ন চিকিৎসকেরা

চমেক হাসপাতাল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ মে, ২০২১, ১২:০১ এএম

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকের কর্র্মবিরতি অব্যাহত আছে। গতকাল শুক্রবারও তারা কাজে যোগ দেননি। এতে করোনাকালে হাসপাতালের চিকিৎসা সেবা মারাত্মক ব্যাহত হচ্ছে। চিকিৎসা সেবা বঞ্চিত হচ্ছেন রোগীরা। মঙ্গলবার রাতে ছাত্রলীগের দুই গ্রæপে সংঘর্ষে চিকিৎসকসহ বেশ কয়েকজন আহত হন। ওই ঘটনায় কয়েকজন চিকিৎসকের উপর হামলা ও পাল্টা হামলা হয়। এর প্রতিবাদে এবং হামলাকারীদের গ্রেফতারের দাবিতে বুধবার সকাল থেকে কর্মরিবতি শুরু করেন ইন্টার্ন চিকিৎসকেরা। কর্মবিরতি প্রত্যাহারে বুধ ও বৃহস্পতিবার দুই দফা বৈঠকেও কোন সুরাহা হয়নি। ইন্টার্ন চিকিৎসকরা তাদের তিন দফা দাবিতে অটল আছেন। ইন্টার্ন ডক্টরস অ্যাসেসিয়েশনের আহবায়ক ডা. ওসমান গণি বলেন, তিন দফা দাবি না মানা পর্যন্ত কর্মরিবতি চলবে।
এদিকে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি মামলা দায়ের করেছে উভয় পক্ষ। পুলিশ জানিয়েছে বৃহস্পতিবার বিকেলে চমেক ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান বাদী হয়ে ১৩ জনের নাম উল্লেখ ও ৭০-৮০ জনকে অজ্ঞাত আসামি করে একটি মামলা দায়ের করেন। তিনি মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছিরের অনুসারী। এ মামলায় আসামিরা শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান নওফেলের অনুসারী হিসেবে পরিচিত। এরপর রাত আড়াইটায় পাল্টা মামলা দায়ের করেন শিক্ষা উপমন্ত্রী নওফেলের অনুসারীরা। রিয়াজুল ইসলাম জয় বাদী হয়ে বেশ কয়েকজন চিকিৎসকসহ ১৭ জনের নাম উল্লেখ ও ১৫-২০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করেন। থানার ওসি আবুল কাশেম ভ‚ঁইয়া বলেন, দুই গ্রæপের সংঘর্ষের ঘটনায় দুটি মামলা দায়ের হয়েছে। তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চমেক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ