Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দক্ষিণাঞ্চলে ৪৮ ঘণ্টায় ডায়রিয়ায় আক্রান্ত ২ হাজার ১৮১

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

দক্ষিণাঞ্চলে ডায়রিয়ায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ক্রমে বেড়ে চলেছে। গত ৪৮ ঘণ্টায় আরো ২ হাজার ১৮১ জন আক্রান্তের পাশাপাশি বরগুনায় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে গত ৩ মাসে ৩৯ হাজার ৩৭৯ জনের ডায়রিয়া আক্রান্তের কথা জানাল স্বাস্থ্য বিভাগ। মৃত্যু হয়েছে ১২ জনের। গত এক সপ্তাহ ডায়রিয়া আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯ হাজার ৭৮১ জনে। এসময়ে মারা গেছেন ৩ জন। আর গত একমাসে ২৪ হাজার ৫৬৪ জন আক্রান্তের মধ্যে মৃত্যু হয়েছে ১২ জনের। গত ৪৮ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ১৮১ জনের মধ্যে ৬১৮ জনই ভোলার। জেলাটিতে এ পর্যন্ত ডায়রিয়া আক্রান্তের সংখ্যা সাড়ে ১০ হাজারের ওপরে। তবে কোন মৃত্যু সংবাদ নেই বলে স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।
পটুয়াখালীতেও গত ৪৮ ঘণ্টায় আরো ৪০২ জন আক্রান্তের কথা জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। জেলাটিতে এ পর্যন্ত ৪ জনের মৃত্যুর সাথে ৯ হাজার ১৩৮ জন আক্রান্ত হয়েছে। বরগুনাতেও ৩২১ জন আক্রান্তের সাথে একজনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত ৬ হাজার ৫৬৬ জন আক্রান্তের বিপরীতে ৩ জনের মৃত্যু হল। জেলার বিভিন্ন খালের পানিতে জীবাণু শনাক্ত করেছে আইইডিসিআরের টিম। জেলাটিতে এ পর্যন্ত যে ৩ জনের মৃত্যু হয়েছে তার সবই গত একমাসে। আক্রান্তদেরও ৭৫ ভাগই এসময়ে।
বরিশাল জেলায় এসময়ে নতুন করে ২৬৯ জন ডায়রিয়া আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত সাড়ে ৫ হাজরেরও বেশি আক্রান্ত হয়েছে। মারা গেছেন ৫ জন। যার সবই বাকেরগঞ্জ উপজেলায়। ঝালকাঠিতে আরো পৌঁনে ৩শ’ মানুষ ডায়রিয়া আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৬২৮ জন। তবে কোন মৃত্যু সংবাদ নেই। পিরোজপুরে আক্রান্ত হয়েছে ২৭৪ জন। এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা প্রায় ৫ হাজার।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডায়রিয়া

১৯ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ