Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদারীপুরে বেড়েছে ডায়রিয়া আক্রান্ত রোগীর সংখ্যা, এক সপ্তাহে ভর্তি ২শ’ ২০

মাদারীপুর থেকে স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২২, ৪:১৮ পিএম

মাদারীপুরে হঠাৎ করেছে বেড়েছে ডায়রিয়া আক্রান্ত রোগীর সংখ্যা। গত এক সপ্তাহে শুধুমাত্র মাদারীপুর সদর হাসপাতালেই চিকিৎসা নিয়েছে ২শ’ ২০ জন রোগী। বর্তমানে (১১ অক্টোবর) মাদারীপুর সদর হাসপাতালে ডায়রিয়া ওয়ার্ডের ৬ শয্যার বিপরীতে চিকিৎসা নিচ্ছে ২৩ জন রোগী। ভর্তি হওয়াদের অধিকাংশ রোগীই শিশু। তবে চিকিৎসা দিতে সমস্যা হচ্ছে না বলে জানালেন কর্মরত নার্সরা। কিন্তু অ¯^াস্থ্যকর, নোংরা ও দুর্গন্ধময় পরিবেশে সঠিক সেবা না পাওয়ার অভিযোগ রোগীদের।

মাদারীপুর সদর হাসপাতালে নতুন আড়াই শয্যা নির্মিত হলেও এখন তা চালু হয়নি। পুরাতন ১শ’ শয্যা হাসপাতালে ডায়রিয়া ওয়ার্ডের জন্য বরাদ্দ আছে মাত্র ৬টি বেড। সেই ৬টি বেডের বিপরীতে চিকিৎসা নিচ্ছে ২৩ জন রোগী। ডায়রিয়া ওয়ার্ডের আশে-পাশেই রয়েছে ডাস্টবিন আর মলমূত্রের দুর্গন্ধময় পরিবেশ। হঠাৎ করে ডায়রিয়া আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় অনেক রোগীকে চিকিৎসা নিতে হচ্ছে হাসপাতালের ফ্লোরে। দুর্গন্ধময় ও নোংরা পরিবেশে সঠিক চিকিৎসা না পাওয়ার অভিযোগ রোগী ও তার ¯^জনদের।
মাদারীপুর সদর হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে কর্মরত নার্স দুলালী রানী শিকদার জানান, ‘হঠাৎ ডায়রিয়া রোগীর সংখ্যা বৃদ্ধি পেলেও আমরা সঠিক চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি। বর্তমানে ডায়রিয়া ওয়ার্ডে ২৩ জন রোগী ভর্তি আছে। এছাড়া গত এক সপ্তাহে ২শ’ ২০ জন রোগী চিকিৎসা নিয়েছে।’
মাদারীপুর সদর হাসপাতাল এর চিকিৎসক মো: খলিলুজ্জামান হিমু জানান, ‘আবহাওয়া পরিবর্তন ও সঠিকভাবে পরিস্কার-পরিচ্ছন্ন না থাকার কারণে ডায়রিয়ার আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। মাদারীপুর সদর হাসপাতালে ডায়রিয়া রোগীর জন্য পর্যাপ্ত চিকিৎসা ও ঔষধের ব্যবস্থা রয়েছে। তাই কেউ আতংকিত না হয়ে ডায়রিয়ায় আক্রান্ত হলে হাসপাতালে এসে চিকিৎসা গ্রহণ করুন।’
মাদারীপুর সদর হাসপাতালের শয্যা সংকট দূর ও উন্নত চিকিৎসা সেবা পেতে নির্মিত নতুন আড়াই শ’ শয্যার ভবনটি চালুর দাবি মাদারীপুরবাসীর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ