Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আইসিডিডিআর’বিতে ৮ দিনে চার হাজার ডায়রিয়া রোগী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মে, ২০২২, ১২:০০ এএম

রাজধানীসহ আশপাশের এলাকায় ডায়রিয়া সংক্রমণের হার কিছুটা কমে এসেছে। তবে দৈনিক আক্রান্ত হয়ে আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র বাংলাদেশ-আইসিডিডিআর’বি হাসপাতালে রোগী ভর্তির সংখ্যা বর্তমানে চারশ’ ছাড়িয়েছে। হাসপাতালটির চিকিৎসকরা বলছেন, এই হাসপাতালে প্রতি দিন ৩০০-৩৫০ রোগী ভর্তি হন। এটা স্বাভাবিক সংখ্যা। এ কারণে বর্তমান পরিসংখ্যান বলছে-ডায়রিয়ার প্রকোপ এখনও কিছুটা থেমেছে।

হাসপাতাল থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, ১ মে থেকে ঈদের ছুটিসহ এখনও পর্যন্ত ৩ হাজার ৯৮২ জন ডায়রিয়া আক্রান্ত রোগী আইসিডিডিআর’বিতে ভর্তি হয়ে চিকিৎসা সেবা নিয়েছেন। হাসপাতালটির কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা যায়, গত ১ মে ৬৩১ জন ডায়রিয়া রোগী ভর্তি হয়েছেন। এরপর ২ মে ৫৫৯ জন, ঈদের দিন ৩ মে ৪২৯ জন, ৪ মে ৬৪১ জন এবং ৫ মে ৫৪৭ জন, ৬ মে ৪৫৭ জন, ৭ মে ৪৭২ জন এবং গতকাল রোববার দুপুর ২টা পর্যন্ত ২৪৬ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

প্রসঙ্গত, মার্চের মাঝামাঝি থেকেই দেশে ডায়রিয়া রোগীর সংখ্যা দ্রুত বাড়তে থাকে। গত ১৬ মার্চ সর্বপ্রথম এক হাজার ৫৭ জন ডায়রিয়া আক্রান্ত রোগী ভর্তির খবর জানিয়েছিল আইসিডিডিআর’বি। এর পরদিনই আরও এক হাজার ১৪১ জন রোগী ভর্তি হন। এরপর রোগীর সংখ্যা আরও বাড়তে থাকে। গত ৪ এপ্রিল রেকর্ড সংখ্যক ১ হাজার ৩৮৩ জন রোগী ভর্তি হয়েছিলেন। তবে ৮ এপ্রিলের পর হাসপাতালটিতে রোগী ভর্তির সংখ্যা কিছুটা কমতে থাকে। এরপর ১৪ এপ্রিল দীর্ঘ একমাস পর হাসপাতালটিতে ভর্তি রোগীর সংখ্যা এক হাজারের নিচে নেমে আসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ