Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্ত্রী হত্যাকারী বরিশালের মামুন ঢাকায় গ্রেফতার : ৫দিনের রিমান্ড নিলো এসএমপি কতোয়ালী পুলিশ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২১, ৬:০৮ পিএম

সিলেট নগরীর কাজীটুলায় নববধূ সৈয়দা তামান্না বেগম হত্যা মামলার প্রধান আসামী আল মামুনকে গ্রেফতার করেছে পুলিশ। চাঞ্চল্যকর এ হত্যা মামলার প্রায় ৫মাস পর প্রযুক্তির সহযোগীতায় রবিবার (২৫ এপ্রিল) রাতে ঢাকার কদমতলী থানার মুরাদপুর মাদ্রাসা এলাকা থেকে তাকে গ্রেফতার করে কোতোয়ালি থানা পুলিশ। নিহতের স্বামী গ্রেফতারকৃত আল মামুন বরিশালের বাবুগঞ্জ থানার হোগলারচর গ্রামের বাসিন্দা। আজ সোমবার (২৬ এপ্রিল) দুপুরে মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার এসআই আব্দুল মান্নান গ্রেফতারকৃত আল মামুনকে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ১ম আদালতের বিচারক সাইফুর রহমানের আদালতে হাজির করেন পৃলিশ। এছাড়া ৭দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আদালত শুনানী শেষে ৫দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আজ সোমবার থেকে রিমান্ডে নেয়া হয়েছে তাকে জানিয়েছে মামলার তদন্ত কর্মকর্তা এসআই আব্দুল মান্নান বলেন, হত্যা ঘটনার নেপথ্যে কারা জড়িত, মুলত হত্যাকান্ডের ক্লু উদ্ঘাটনে চেষ্টা করা হবে। এছাড়া তিনি বলেন, একাধিকবার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়েও গ্রেফতার করা সম্ভব হয়নি মামুনকে। সে বরিশাল অবস্থান করছে জানতে পেরে গ্রেফতারে অভিযান চালালেও সেখানে পাওয়া যায়নি তাকে। সে স্থান পরিবর্তন করে চলে যায় ঢাকায়। পরে পূনরায় প্রযুক্তির সহযোগীতায় ঢাকা থেকে তাকে গ্রেফতারে সমর্থ হয় পুলিশ।

কোতোয়ালি থানার ওসি এসএম আবু ফরহাদ বলেন, প্রযুক্তির সহায়তায় মামুনকে গ্রেফতার করেছে পুলিশ। নিহত তামান্নার সাথে বিয়ের আগেও আরেকটি বিয়েও করেছিলো মামুন। মামুনের বিরুদ্ধে আগের স্ত্রীর দায়ের করা একটি মামলাও রয়েছে। এমনকি পূর্বের স্ত্রীর ঘরে একটি সন্তানও রয়েছে মামুনের।

প্রসঙ্গত, নগরীর উত্তর কাজীটুলার এলাকার অন্তরঙ্গ ৪/এ বাসার দুই তলার একটি কক্ষ থেকে গত ২৩ নভেম্বর দুপুরে দক্ষিণ সুরমা থানার ফুলদি এলাকার মেয়ে নববধূ সৈয়দা তামান্না বেগমের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনার পর পালিয়ে যায় স্বামী মামুন। পরে ঘটনার রাতে মামুনসহ ৬জনকে আসামী কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন নিহত তামান্নার ভাই সৈয়দ আনোয়ার হোসেন রাজা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামুন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ