Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘প্রধানমন্ত্রী সবসময় অসহায় মানুষের পাশে রয়েছেন’

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২১, ১২:০৪ এএম

খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাহউদ্দিন জুয়েল বলেছেন, বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আমরা এক ক্রান্তিকাল অতিক্রম করছি। মহামারী করোনার এ দ্বিতীয় ঢেউ মোকাবেলায় দেশব্যাপী লকডাউন চলছে। এই লকডাউনকালীন কর্মহীন হয়ে পড়া দুঃস্থ ও অসহায় মানুষের সর্বাত্বক সহযোগীতা করে যাচ্ছে বর্তমান সরকার। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ অসহায় ও দরিদ্র মানুষের জন্য সাড়ে ১০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। তার ধারাবাহিকতায় খুলনাতেও ইতিমধ্যে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষকে খাদ্য সহায়তা সহ খুলনা জেলায় দুঃস্থ ও অসহায় শিল্পী, কলা-কুশলী ও কবি-সাহিত্যিকদের মধ্যে ১০ হাজার টাকা করে প্রধানমন্ত্রীর অনুদানের অর্থ প্রদান করা হয়েছে। সরকারের এ ত্রাণ সহায়তা অব্যাহত থাকবে। তিনি অসহায়দের উদ্দেশ্যে বলেন আপনাদের সহযোগিতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন খাদ্য সহায়তা কর্মসূচি গ্রহণ করেছেন। পর্যায়ক্রমে এ খাদ্য সহায়তা আপনাদের কাছে পৌঁছে দেয়া হবে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় অসহায় মানুষের পাশে রয়েছেন। তিনি সবসময় আপনাদের খবর রাখছেন। গতবার যেমন লকডাউনের প্রথমে আমি ও আমাদের পরিবার যেমনি আপনাদের পাশে থেকে সহযোগিতা করেছিলাম এ লকডাউন বৃদ্ধি পেলে তেমনি আপনাদের পাশে থেকে এ সহযোগিতা অব্যাহত রাখবো।

গতকাল সকাল ১১টায় নগরীর শহীদ হাদিস পার্কে জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাহউদ্দিন জুয়েলের নিজ উদ্যেগে খাদ্য সহায়তা বিতরণ অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি উপস্থিত থেকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি কর্পোরেশন মেয়র তালুকদার আব্দুল খালেক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা।

অনুষ্ঠান পরিচালনা করেন খুলনা মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. মুন্সি মাহবুব আলম সোহাগ। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, খুলনা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যাপক শহিদুল হক মিন্টু, প্রেসক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রনজিৎ কুমার ঘোষ, যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পলাশ, খুলনা-২ আসনের সংসদ সদস্যের এপিএস ড. সাঈদুর রহমানসহ ১৬টি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে খুলনা-২ আসনের ১৬ টি ওয়ার্ডের ৪০০ জন দুঃস্থ ও অসহায় কর্মহীন মানুষের মাঝে চাল, ডাল, আলু, তৈল, শাক-সবজি ও মাস্ক বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী

৩১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ