Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুলেছে মার্কেট শপিংমল গণপরিবহন চালুর দাবি

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

লকডাউনের মধ্যেই খুলেছে মার্কেট, শপিংমল। তবে গতকাল রোববার প্রথম দিনে ক্রেতা সমাগম ছিল কম। দোকানিরা ব্যস্ত সময় পার করেছেন পরিষ্কার-পরিচ্ছন্ন ও পণ্য সাজানোর কাজে। ব্যবসায়ীরা বলছেন, তারা স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা করবেন। তবে দোকানপাট খোলার রাখার সময় বাড়াতে হবে। রমজান মাসে রাতের বেলায় কেনাকাটা হয়। ব্যবসায়ীরা তাই রাত পর্যন্ত মার্কেট, শপিংমল খোলা রাখার দাবি জানান। গণপরিবহন বন্ধ থাকায় ক্রেতা সমাগম হচ্ছে না বলেও জানান ব্যবসায়ীরা। ব্যবসায়ীরা বলছেন, লকডাউন পুরোপুরি শিথিল এবং সেইসাথে গণপরিবহন চালু হলে ব্যবসা জমে উঠবে।

এদিকে দোকান খোলা রাখার পর স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টি তদারকি করছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এ বিষয়ে দোকান মালিক সমিতি এবং ব্যবসায়ী সমিতির নেতাদের প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে। বাংলাদেশ দোকান মালিক সমিতি চট্টগ্রাম জেলা ও চিটাগং মেট্রোপলিটন শপ ওনার্স অ্যাসোসিয়েশনের নেতারা এই পেশায় জড়িত ব্যাপক সংখ্যক মানুষের জীবন-জীবিকার বিষয় বিবেচনা করে শপিংমল-দোকান খুলে দেয়ার সিদ্ধান্তে সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। অন্যদিকে, ব্যবসা প্রতিষ্ঠান খুলে দিলেও গণপরিবহন না থাকায় জরুরি কাজে বের হওয়া মানুষকে পোহাতে হয় দুর্ভোগ। নগরীর মোড়ে মোড়ে গাড়ির অপেক্ষায় দাঁড়িয়ে থাকতে দেখা যায় অনেককে। পরিবহন না পেয়ে অনেকে রিক্সায় এবং হেঁটে রওনা দিয়েছেন গন্তব্যে। পরিবহন মালিক শ্রমিকরা দ্রুত গণপরিবহন চালুর দাবি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লকডাউন

৭ এপ্রিল, ২০২২
১৩ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ