Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

টোকিওতে জরুরি অবস্থা
ইনকিলাব ডেস্ক : জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা রাজধানী টোকিওসহ চার প্রদেশে করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় তৃতীয়বারের মতো জরুরি অবস্থা ঘোষণা করেছেন। বাকি তিন প্রদেশ হচ্ছে- ওসাকা, হিয়োগো এবং কিয়োটো। আগামী ২৪ এপ্রিল থেকে এই জরুরি অবস্থা কার্যকর হবে এবং তা ১১ মে পর্যন্ত বহাল থাকবে। স্থানীয় সময় শুক্রবার রাতে নিজ কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী এ ঘোষণা দেন জাপানের প্রধানমন্ত্রী সুগা। জরুরি অবস্থা চলাকালে রেস্তোরাঁগুলো রাত আটটার মধ্যে বন্ধ এবং কারাওকে ও এলকোহল সম্প‚র্ণভাবে নিষিদ্ধ করা হয়েছে। এবিসি।


ছাড়া পেল তারা
ইনকিলাব ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতের দুবাই নগ্ন হয়ে ফটোশুট করে গ্রেপ্তার হওয়া সব মডেলকে ছেড়ে দেয়া হয়েছে। সেখানকার একটি ভবনের ব্যালকনিতে দাঁড়িয়ে নগ্ন হয়ে ফটোশুট করার পর তা সবাইকে নাড়িয়ে দিয়েছিল। ওই ফটোশুটে ২০ জন মডেল অংশ নিয়েছিলেন, তাদের মধ্যে এই দুজন ছাড়া বাকিদের আগেই ছেড়ে দেয়া হয়েছিল। ইস্টটুওয়েস্ট নিউজের বরাত দিয়ে নিউইয়র্ক পোস্ট জানিয়েছে, সবশেষ মুক্তি পাওয়া দুজন মডেল হচ্ছেন ইউক্রেনিয়ান ভোগ মডেল ইভজেনিয়া তারান (২১) এবং আরেকজনের নাম আনাস্তাসিয়া কাসহুবা। তারাই দুজনই কুখ্যাত সেই ‘বাট স্কয়াডের’ সদস্য ছিলেন। তাদের মধ্যে কাসহুবা আবার করোনায়ও আক্রান্ত হন। নিউইয়র্ক পোস্ট।


ভারতের প্রধান বিচারপতি
ইনকিলাব ডেস্ক : ভারতের ৪৮তম প্রধান বিচারপতি হিসেবে শপথ নিয়েছেন বিচারপতি এনভি রামানা। দেশটির প্রেসিডেন্ট রাম নাথ কোভিন্দ শনিবার সংক্ষিপ্ত অনুষ্ঠানের মাধ্যমে তার শপথ পড়িয়েছেন। সদ্য বিদায়ী প্রধান বিচারপতি এসএ বোবডিকে বিদায় জানিয়ে এনভি রামানা বলেন, করোনা প্রতিরোধে আমরা এক পরীক্ষিত সময় পার করছি। এতে আইনজীবী, বিচারক ও আদালতকর্মীরাও আক্রান্ত হচ্ছেন। এ জন্য কিছু কঠোর পদক্ষেপ নেওয়ার আহবান জানিয়ে তিনি আরও বলেন, আত্মত্যাগের মাধ্যমে আমরা এই মহামারিকে রুখে দিতে পারব। দ্য হিন্দু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
২৬ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ