Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিমান থেকেও দামি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২১, ১২:১৩ এএম

করোনা মহামারিতে বিশ্বে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বিমান পরিবহন ও নির্মাতা সংস্থাগুলো। যাত্রী না থাকায় নতুন করে এরোপ্লেন কিনছে না কোনো বিমান সংস্থা। এমন সময়ে আলোচনায় উঠে এসেছে এরোপ্লেনের আদলে তৈরি ভ্যানিটি ব্যাগ। এই ব্যাগগুলোর প্রতিটির দাম ৩৯ হাজার মার্কিন ডলার, একক ইঞ্জিনবিশিষ্ট সেসনা মডেলের একটা এরোপ্লেনের দামের চেয়েও যা বেশি।
ফ্রান্সের বিখ্যাত ও বিলাসবহুল ফ্যাশন হাউস লুই ভুটন ব্যাগটি তৈরি করেছে। তাদের ব্র্যান্ডের ব্যাগের স্বাভাবিক দাম এমনিতেই আকাশছোঁয়া। বাদামি চামড়ার ওপর লুই ভুটনের আদ্যক্ষর ‘এল ভি’ ছাপা ব্যাগগুলোর সর্বনিম্ন দাম হয় দুই হাজার ডলার। এর বাইরেও প্রতিষ্ঠানটি যে পোশাক, ঘড়ি, গয়না, সুগন্ধি ও স্যুটকেস তৈরি করে, সেগুলোর দামও সাধারণের নাগালের বাইরেই থাকে। তবে কিনতে পারুক না পারুক, লুই ভুটনের পণ্য আলোচনায় থাকে সব সময়ই।
সম্প্রতি লাইফস্টাইল ম্যাগাজিন সেইন্টের টুইটার পেজে লুই ভুটনের ওই ব্যাগের ছবি প্রকাশ করা হয়। ছবিতে দেখা যায়, চার ইঞ্জিনের সাধারণ একটি যাত্রীবাহী উড়োজাহাজের আদলে তৈরি লুই ভুটনের চিরাচরিত ছাপা চামড়ার একটি ব্যাগ। এটি নারীদের জন্য বানানো। কেবল এর দাম নিয়ে নয়, এর আকার নিয়েও সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে ব্যাপক আলোচনা। কেউ বলছেন, এ ব্যাগ কি উড়তে পারে? এ ব্যাগে লিপস্টিক হারিয়ে গেলে কীভাবে খুঁজব? ককপিটে? সূত্র : ডেইলি মেইল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমান

১৩ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ