Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মৃত্যুর আগে ইনস্টাগ্রামে লিখলেন ‘চিরবিদায় নিচ্ছি’, অতঃপর বিমান দুর্ঘটনায় মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২২, ৩:৩৯ পিএম

প্রাইভেট জেট বিমানে চেপে ঘুরতে যাচ্ছিলেন সুন্দরী রূপ বিশেষজ্ঞ তথা ইনস্টাগ্রাম প্রভাবী বুরকু সাগলাম। আগুন লেগে মাটিতে ভেঙে পড়ে ওই বিমান। ঘটনাস্থলেই মৃত্যু হয় বুরকুর। মৃত্যুর সময় বুরকুর বয়স ছিল মাত্র ২২ বছর। তিনি তুরস্কের বাসিন্দা। মৃত্যুর আগে নিজের অন্তিম মুহূর্তের ছবি ক্যামেরাবন্দি করে গিয়েছেন বুরকু। বিমান ওড়ার আগের মুহূর্তের কিছু ছবি ইতিমধ্যে সমাজিকমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

জানা গেছে, বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বুরকু এবং বিমানচালক হাকান কোকসাল (৫৪) তুরস্কের সাকারিয়া প্রদেশের পামুকোভা থেকে বিকেল সাড়ে তিনটে নাগাদ বিমানে চাপেন। বিমানটি উড়ান শুরুর ২০ মিনিট পর বিমানে যান্ত্রিক গোলযোগ লক্ষ করেন বিমানচালক হাকান। এক পর্যায়ে নিয়ন্ত্রণ হারিয়ে বুরসা প্রদেশের ওসমানগাজির ওভাক্কা প্রাকৃতিক গ্যাস সাইকেল পাওয়ার প্ল্যান্টের একটি উঁচু তারে গিয়ে সজোরে ধাক্কা মারে জেট বিমানের একটি ডানা।

এর পরই আগুন ধরে যায় বিমানটিতে। সোজা মাটির দিকে নেমে আসতে থাকে বিমানটি। ক্ষণিকেই মাটিতে সজোরে আছাড় খেয়ে ভেঙে পড়ে ওই বিমান। মৃত্যু হয় বুরকু এবং হাকানের। তবে মৃত্যুর আগেও নিজের ইনস্টাগ্রামে অ্যাকাউন্টে ফলোয়ারদের জন্য শেষ বার্তা দিতে ভোলেননি বুরকু।

ঘটনার ঠিক আগে, বুরকুর ইনস্টাগ্রাম থেকে এই নিজস্বী ভিডিও আপলোড করা হয়। সেই ভিডিওতে ফলোয়ারদের প্রতি ছিল বুরকুর শেষ বার্তা, ‘‘আমি ইনস্টাগ্রাম থেকে চিরবিদায় নিচ্ছি।’’ ভিডিওর ক্যাপশনে লেখা ছিল ‘বিদায়’।

ইনস্টাগ্রামে আপলোড করা ওই ভিডিওর সময় দেখে পুলিশ মনে করছে, মৃত্যু অবশ্যম্ভাবী জানার পর এই ভিডিও আপলোড করেন বুরকু। এই কারণেই এত ছোট বার্তা দেওয়ার সময় তিনি পেয়েছিলেন।

এদিকে তুরস্কের স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বাড়ি ছেড়ে বেরোনোর আগেই বুরকু বাবা-মাকে জানিয়েছিলেন যে, তিনি চাকরি খুঁজতে বাইরে যাচ্ছেন। কিন্তু মৃত্যুর খবর পাওয়ার আগে অবধি তারা জানতেন না যে, মেয়ে বিমানে চেপে কোথাও যাচ্ছিল।

উল্লেখ্য, ইনস্টাগ্রামে নিয়মিত ছবি দেওয়ার পাশাপাশি রূপচর্চা নিয়ে গবেষণা করতেন বুরকু। একটি সালোঁর মালিক ছিলেন তিনি।



 

Show all comments
  • hassan ৭ ডিসেম্বর, ২০২২, ১০:১১ পিএম says : 0
    If you die as a muslim then Allah would have grant you Jannah.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমান দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ