Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুয়াশায় শাহজালালে ৩ ঘণ্টা বিমান চলাচল বন্ধ ছিল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২৩, ১:০৪ পিএম

কুয়াশার কারণে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তিন ঘণ্টার অধিক সময় ফ্লাইট উড্ডয়ন ও অবতরণ বন্ধ ছিল। ঢাকার আকাশ ঝাপসা থাকায় আজ মঙ্গলবার ভোর ৬টা থেকে ৯টা ৫ মিনিট পর্যন্ত ঢাকা বিমানবন্দরে কোনো ফ্লাইট ওঠানামা করেনি। এ সময়ের মধ্যে চারটি ফ্লাইট শাহজালাল বিমানবন্দরে অবতরণে ব্যর্থ হয়ে পার্শ্ববর্তী বিমানবন্দরে নেমেছে।
শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মো. কামরুল ইসলাম বলেন, রানওয়ের ভিজিবিলিটি (দৃশ্যমানতা) কম থাকায় নিরাপত্তার স্বার্থে এমনটা করা হয়েছে।
ঘন কুয়াশার কারণে ইউএস-বাংলা এয়ারলাইন্সের দোহা থেকে আগত ফ্লাইট সিলেটে অবতরণ করেছে। সিঙ্গাপুর ও শারজাহর ফ্লাইট অবতরণ করেছে চট্টগ্রামে। এ ছাড়া বিমানের দাম্মাম থেকে আগত ফ্লাইটটি পাঠানো হয় সিলেটে।
একই কারণে বিমানের কুয়ালালামপুর থেকে ঢাকাগামী ফ্লাইট ছয় ঘণ্টা বিলম্বে অবতরণ করেছে। এ ছাড়া কুয়াশার কারণে ঢাকার আকাশে দীর্ঘক্ষণ চক্কর দিয়ে অবতরণ করেছে সউদী এয়ারলাইন্সের রিয়াদ ও মদিনা থেকে ঢাকাগামী ফ্লাইট, ইউএস-বাংলার মাসকাট, ফ্লাই দুবাইয়ের দুবাই থেকে আগত ফ্লাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ