Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রী কৃষকের মুখে হাঁসি দেখতে চান : এনামুল হক শামীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২১, ৫:৩৯ পিএম

পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকের মুখে হাঁসি দেখতে চান। এজন্য সরকার বিভিন্ন কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেছেন। কৃষকের মুখে হাসি দেখলে হাসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কৃষকের চোখে পানি দেখলে তার মন কাঁদে। আজ বৃহস্পতিবার শরিয়তপুরের নড়িয়ায় অসহায়দের খাদ্য সামগ্রী, বস্ত্র, নগদ অর্থ ও মাক্স বিতরণ শেষে সাংবাদিকের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, কৃষিবান্ধব সরকার প্রধান হিসেবে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বিশ্বসেরা। সেজন্য সরকার কৃষিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে। স্বল্পসুদে কৃষকদের কৃষিঋণ প্রদান করছে, সার, সেচসহ সকল কৃষি উপকরণের দাম কমিয়েছে এবং কৃষি উপকরণ সহজলভ্য করেছে। কৃষকের যাতে কোন কষ্ট না হয় সেজন্য সরকার সকল ব্যবস্থা গ্রহণ করেছে। অথচ, বিএনপি’র শাসনামলে কৃষি উপকরণের জন্য কৃষকদেরকে হাহাকার করতে হয়েছিল। সারের জন্য আন্দোলন করতে হয়েছিল। বিএনপি সারের দাবিতে আন্দোলনরত ১৮ জন কৃষককে হত্যা করেছিল। তাই এদেশের জনগণ বারবার রায় দিয়ে শেখ হাসিনাকে ক্ষমতায় এনেছে।
এসময় আরো উপস্থিত ছিলেন, নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়ন্তী রুপা রায়, পৌরসভার মেয়র অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, নড়িয়া উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক, সহ-সভাপতি বাদশা শেখ, সাধারন সম্পাদক হাসানুজ্জমান খোকন, উপজেলা ভাইস-চেয়ারম্যান জাকির বেপারী, মহিলা ভাইস-চেয়ারম্যান নাজমা মোস্তফা প্রমূখ। এরআগে উপমন্ত্রী জাজিরা ও নড়িয়ার পদ্মার দুই তীর রক্ষা প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শন করেন।



 

Show all comments
  • শওকত আকবর ২২ এপ্রিল, ২০২১, ৬:০৫ পিএম says : 0
    কৃষক তার ফসলের ন্যায্য মুল্য পেলে ই কৃষকের মুখে হাসি ফুটবে।আর তাতেই প্রধানমন্ত্রী ধন্য হবেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এনামুল হক শামীম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ