Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্বাস্থ্যবিধি মেনে খুলনায় ইফতারের বাহারি পসরা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২১, ৭:২৮ পিএম

একদিকে চলছে লকডাউন, অন্যদিকে শুরু হয়েছে পবিত্র মাহে রমজান। সারাদিন রোজা পালনের পর রোজাদারদের জন্য ইফতার একটি আনন্দময় মূহুর্ত। স্বাভাবিকভাবেই ইফতারে কিছুটা মুখরোচক খাবারের আয়োজন করতে চান সবাই। রোজাদারদের ইফতারের এই চাহিদার কথা মাথায় রেখে খুলনায় পরিপূর্ণ স্বাস্থ্যবিধি মেনে নগরীর বিশেষ বিশেষ স্থানে বসছে ইফতারীর দোকান। ইফতারের ঠিক ঘন্টাখানেক আগে হতে মাগরিব পর্যন্ত ইফতার বিক্রি করা হচ্ছে। পিঁয়াজু, বেগুনী, আলুর চপ, জিলাপি, পাটিসাপটা পিঠা, গোশতের কয়েক ধরণের চপ, সুস্বাদু হালিম, ছোলা বুট প্রভৃতি বিক্রি করা হচ্ছে ভ্রাম্যমান বিক্রয় কেন্দ্রগুলোতে।

নগরীর ফেরীঘাট মোড়ে ইফতার সামগ্রী কিনতে আসা মুসল্লী আমিনুল ইসলাম জানালেন, সরকারি মুভমেন্ট পাশ সংগ্রহ করে তিনি ইফতার কিনতে এসেছেন। স্বাস্থ্যবিধি মেনে মাস্ক সহকারে এসেছেন। কেনাকাটা হয়ে গেলেই বাড়িতে চলে যাবেন, পরিবার পরিজন নিয়ে ইফতার করবেন।

ইফতার বিক্রেতা রিয়াজুল জানালেন, মাত্র এক ঘন্টার জন্য ইফতার সামগ্রী বিক্রি করছি। মাস্ক না থাকলে কোনো ক্রেতার কাছে ইফতার বিক্রি করছি না। নিজেও মাস্ক ব্যবহার করছি। হাতে নিরাপত্তার জন্য গ্লাভস ব্যবহার করছি। সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মেনে ইফতার সামগ্রী বিক্রি করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ