Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

লকডাউন ভ্যাকসিনের থেকেও বেশি কার্যকর : বরিস জনসন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২১, ৫:২৭ পিএম

লকডাউন ভ্যাকসিনের থেকেও বেশি কার্যকর বলে মন্তব্য করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। তিনি বলেন, করোনাভাইরাসের কারণে যুক্তরাজ্যে মৃত্যুর ঘটনা কম এসেছে। যা একমাত্র সম্ভব হয়েছে লকডাউনের কারণে। বরিস জনসন দাবি করেন, টিকা দান কর্মসূচি নয়, বরং লকডাউনের কারণে যুক্তরাজ্যে করোনায় মৃত্যুর হার কমেছে। বিধিনিষেধ শিথিল হলে আবারও মৃত্যুর হার বাড়তে পারে।-রয়টার্স, বিবিসি

ব্রিটিশ প্রধানমন্ত্রী আরও বলেন, ‘আমরা যদি সব কিছু খুলে দেই তাহলে অবশ্যম্ভাবী পরিণতি হিসেবে আমরা আরও সংক্রমণ দেখতে পাব এবং দুঃখজনকভাবে আমরা হাসপাতালে আরও রোগী ও মৃত্যু দেখতে পাব।’ উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরে যুক্তরাজ্য টিকা দান কর্মসূচি শুরু করে। মোট জনগোষ্ঠীকে টিকা দেওয়ার হারের ক্ষেত্রে ইসরায়েলের পরই যুক্তরাজ্যের অবস্থান। তবে সংক্রমণের মাত্রা বেড়ে যাওয়ায় দেশটিতে জানুয়ারি মাসে লকডাউন ঘোষণা করা হয়। ফেব্রুয়ারি থেকে সংক্রমণের মাত্রা ও মৃত্যুর হার কমতে শুরু করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্যে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ