Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঢাকা আসছেন ভারতের সেনাপ্রধান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২১, ১২:৩০ পিএম | আপডেট : ১:৫০ পিএম, ৮ এপ্রিল, ২০২১

বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদের আমন্ত্রণে পাঁচ দিনের সফরে ঢাকা আসছেন ভারতীয় সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নরভানে। বৃহস্পতিবার (৮ এপ্রিল) তিনি ঢাকা পৌঁছাবেন। ভারতীয় হাইকমিশনের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মনোজ মুকুন্দ নরভানের সঙ্গে তার স্ত্রী শ্রীমতী বীণা নরভানে এবং দুই সদস্যের একটি প্রতিনিধিদল থাকবে।

ঢাকা সফরকালে বাংলাদেশ সেনা, নৌ ও ভারপ্রাপ্ত বিমান বাহিনী প্রধান এবং বাংলাদেশ সেনাবাহিনীর অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন ভারতীয় সেনাপ্রধান। তিনি বাংলাদেশের বিভিন্ন সামরিক ঘাঁটিও পরিদর্শন করবেন।

এছাড়া ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্যদেরও শ্রদ্ধা জানাবেন ভারতীয় সেনাপ্রধান।

অপরদিকে জাতিসংঘের শান্তির সমর্থনে অপারেশন সম্পর্কিত সেমিনারে অভিজ্ঞতা বিনিময় করবেন তিনি। যৌথ সামরিক অনুশীলন-শান্তির অগ্রসেনার সমাপনী অনুশীলন, হার্ডওয়্যার প্রদর্শনী এবং সমাপনী অনুষ্ঠানেও উপস্থিত থাকবেন।

ভারতীয় হাইকমিশন জানায়, এই সফর দুই দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্যমান ঘনিষ্ঠ ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ককে আরও জোরদার করবে।



 

Show all comments
  • habib ৮ এপ্রিল, ২০২১, ১:৩২ পিএম says : 0
    Eta kono valo news na Bangladesher jonno..
    Total Reply(0) Reply
  • Khokon ৮ এপ্রিল, ২০২১, ৭:২৯ পিএম says : 0
    দেশীয় আন্তর্জাতিক ষড়যন্ত্রের গভীরে পড়তে যাচ্ছে বাংলাদেশ। কারণ অর্থনৈতিক শক্তিশালী বাংলাদেশ হচ্ছে।পরিস্থিতি এখনো নিয়ন্ত্রণরেখা অতিক্রম করেনি ঐক্যবদ্ধ ভাবে দেশ কে শক্তিশালী করুন
    Total Reply(0) Reply
  • Rakesh sharma ৮ এপ্রিল, ২০২১, ১১:১৮ পিএম says : 0
    You Indian general don't you have anything better to do. Instead of coming to Bangladesh give this time to your wife and children. They miss you so much because most of the time you're at your workplace. If you spend this time with your wife you will see who's coming to your house and charging your wife at your absence. She probably sleep with many men and you don't know. Stay home and see who meets your wife.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সফর

২৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ