Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সড়কে প্রাণহানি ১২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২১, ১২:০৩ এএম

সড়কে ঝরল ১২ প্রাণ। গত মঙ্গলবার সন্ধ্যা থেকে গতকাল সন্ধ্যা পর্যন্ত এ দুর্ঘটনা ঘটে। নিহতদেও মধ্যে রাজশাহীতে ৩ জন, ফেনী, বরিশালে ২ জন করে, নওগাঁ, চুনারুঘাট, গাইবান্ধা, নোয়াখালী ও শেরপুরে একজন করে। আহত হয়েছেন ১০ জন।
রাজশাহী : রাজশাহীতে ট্রাকের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে চালকসহ তিনজন নিহত হয়েছেন। এতে গুরুতর আহত হয়েছেন আরও একজন। গতকাল বিকেল ৩টার দিকে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের দামকুড়া থানার মুরারিপুর এলাকায় দুর্ঘটনাটি ঘটে। নিহতরা হলেন- চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার ঘোষিয়ালপাড়া এলাকার আবদুস সাত্তার (৫৭), তার স্ত্রী ফেরদৌসি বেগম (৪৭) এবং একই উপজেলার বোগলা এলাকার বাসিন্দা সিএনজি চালক আনসার আলী (৪১)। আহত হয়েছেন গোদাগাড়ী উপজেলার আচুয়াঠাভাটা এলাকার বাসিন্দা আবু রায়হান শুভ (২৫)।
নোয়াখালী : কোম্পানীগঞ্জের সালাউদ্দিন হৃদয় (২৪) নামের এক ব্যবসায়ী কাভার্ড ভ্যান ও সিএনচালিত অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে নিহত হয়েছে। এ ঘটনায় আরো দুই সিএনজি যাত্রি গুরুতর আহত হয়েছে। পরে তাদেরকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। আহতরা হলো, চরহাজারী ইউনিয়নের মো.সাগর (১৮), ওমর ফারুক (৩৫)। নিহত ব্যবসায়ী উপজেলার চরহাজারী ইউনিয়নের ১ নং ওয়ার্ডের মাইলওয়ালা বাড়ির জামাল উদ্দিন দুলাল মিয়ার ছেলে এবং সে উপজেলার বসুরহাট বাজারে কাঁচা মালের ব্যবসা করত।
বরিশাল : বরিশাল সদর উপজেলার চন্দ্রমোহন ইউনিয়নের ভেদুরিয়া এলাকায় ইটবোঝাই ট্রলির ধাক্কায় মাদরাসা সুপারসহ দুইজন নিহত হয়েছেন। এতে এক মাদরাসা শিক্ষক আহত হয়েছেন। গতকাল দুপুর সোয়া ১২টার দিকে বরিশাল-বাউফল সড়কে এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন, সদর উপজেলার চন্দ্রমোহন ইউনিয়নের টুমচর কেরামতিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা আব্দুল জলিল (৫৫) ও তাকে বহনকারী ভাড়ায় চালিত মোটরসাইকেল চালক মো. আলাউদ্দিন (২০)। দুর্ঘটনায় আহত হয়েছেন টুমচর কেরামতিয়া দাখিল মাদরাসার সহকারি শিক্ষক মো. হেলাল উদ্দিন।
বদলগাছী (নওগাঁ) : নওগাঁর বদলগাছী উপজেলার সদর হাটে ক্ষেতের পটল বিক্রি করে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত হলেন একজন পটল চাষী।
জানা যায়, পার্শ^বর্তী মহাদেবপুর উপজেলার নাউরাইল গ্রামের আব্দুল খালেক (৫০) তার ক্ষেতের পটল বিক্রি করতে বুধবার সকালে বদলগাছী হাটে আসেন। পটল বিক্রি করে সকাল ১০ টার পর বাইসাইকেল যোগে বাড়ি ফেরার পথে উপজেলা আবহাওয়া অফিসের সামনে এক মোটরসাইকেল আরোহী সজোড়ে তাকে ধাক্কা দিলে সে ছিটকে পড়ে গুরুতরভাবে আহত হয়ে ঘটনাস্থলেই তিনি মৃত্যুবরণ করেন।
চুনারুঘাট : হবিগঞ্জের চুনারুঘাট পৌর ছাত্রলীগের সহ-সভাপতি ও সাবেক আহবায়ক মো. সিফন খান মোটর সাইকেল ও পিকআপ মুখোমুখি সংঘর্ষে প্রাণ হারিয়েছেন। গতকাল বুধবার দুপুর দেড়টার দিকে মাধবপুর উপজেলার তেলিয়াপাড়া চা বাগান গেইটের সামনে তিনি দুর্ঘটনায় মারা যান। খবর পেয়ে তেলিয়াপাড়া ফাড়ি পুলিশ ও বিজিবি সদস্যরা পিকআপ ভ্যানটি আটক করে এবং নিহতের লাশ উদ্ধার করে। নিহত সিফন পৌর শহরের বড়াইল এলাকার বাসিন্দা
গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) : গাইবান্ধার গোবিন্দগঞ্জে ঢাকা-রংপুর মহাসড়কে কাটাখালী হাওয়া খানা নামক স্থানে ট্রাক চাপায় এক অটোভ্যান যাত্রী নিহত হয়েছে। নিহত আব্দুল বাদশা উপজেলার তালুককানুপুর ইউনিয়নের সম সমসপাড়া গ্রামের ওমর আলীর ছেলে।
ফেনী : ফেনীর সোনাগাজী ও দাগনভ‚ঞায় পৃথক সড়ক দুর্ঘটনায় ফাহাদ হোসেন (২০) ও রিয়াদ হোসেন (১৯) নামের দুই যুবক নিহত হয়েছেন। গত মঙ্গলবার রাতের এসব দুর্ঘটনায় আরও অন্তত তিনজন আহত হয়েছেন।
পুলিশ, প্রত্যক্ষদর্শী ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে সোনাগাজী পৌরসভার তাকিয়া রাস্তার মাথায় ইরানী হোটেলের সামনে একটি কাভার্ড ভ্যান ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়।
তাৎক্ষণিক স্থানীয় লোকজন এগিয়ে এসে মোটরসাইকেলের চালক মো. ফাহাদ হোসেনকে (২০) সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
এদিকে রাত ১০টার দিকে দাগনভূঞা উপজেলার দুধমুখা বাজার সংলগ্ন উলাল মিয়ার টেক নামক স্থানে সিএনজি অটোরিকশা ও কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে রিয়াদ হোসেন (১৯) নামের এক যাত্রী নিহত হয়েছেন। নিহত রিয়াদ নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চর হাজারী ইউনিয়নের মো. দুলালের ছেলে।
শেরপুর : শেরপুর জেলার নকলা উপজেলায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে আলেয়া আক্তার নামে এক মেয়ে শিশু নিহত হয়েছে। তার বয়স আনুমানিক ৫ কি ৬ বছর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ