Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নোয়াখালীতে ১২৯ মামলায় ১ লাখ ৫৬ হাজার টাকা অর্থদন্ড

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২১, ৯:৪৮ পিএম

করোনা সংক্রমণ এড়াতে লকডাউনের দ্বিতীয় দিনে ১২৯ টি মামলায় ১ লক্ষ ৫৬ হাজার ২০০ টাকা অর্থদন্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দিনব্যাপী নোয়াখালীর ৯টি উপজেলায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অভিযান পরিচালনা করা হয়।

জেলা প্রশাসনের সূত্রে জানা গেছে, প্রশাসনের পক্ষ থেকে সাধারণ মানুষকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি অনুসরণের আহ্বান জানানো হয়। স্বাস্থ্যবিধি না মানলে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের ব্যাপারে প্রচারণা চালানো হয়। মন্ত্রিপরিষদ বিভাগের জারিকরা নির্দেশনাগুলো প্রতিপালন না করায় নোয়াখালী জেলায় ১২৯ মামলায় ১ লক্ষ ৫৬ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়। এ সময় জনগণের মধ্যে ১০০০ মাস্ক বিতরণ করা হয়।

উপজেলাগুলোতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি)। একই সময়ে জেলা শহরে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন পুলিশ ও আনসার সদস্যরা। করোনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধি প্রতিরোধে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকরণে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে।

এদিকে গত ২৪ ঘন্টায় নোয়াখালীতে নতুন করে ৪৯জন করোনা রোগী সনাক্ত হয়েছেন। আজকের আক্রান্তের হার ১৩ দশমিক ৮৪ শতাংশ ।

এবিষয়ে নোয়াখালী সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বলেন, নতুন আক্রান্তদের মধ্যে সদরের ১৯জন, সূবর্ণচরের ০০ জন, হাতিয়ার ০২ জন, বেগমগঞ্জের ১১ জন, সোনাইমুড়ির ০২ জন, চাটখিলের ০৪ জন, সেনবাগের ০২ জন, কোম্পানীগঞ্জের ০৫ জন ও কবিরহাটের ০৪ জন রয়েছে। জেলায় মোট আক্রান্তের সংখ্যা মোট ছয় হাজার ৩৩১ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোয়াখালী

১৩ ফেব্রুয়ারি, ২০২৩
৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ