Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনায় আজ কমেছে করোনা আক্রান্তের সংখ্যা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২১, ১০:২৫ পিএম

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবের পরীক্ষায় খুলনায় পজিটিভ এসেছে ১২ জনের। গত ছয় দিনের তুলনায় আজ আক্রান্তের সংখ্যা তুলনামূলক ভাবে কিছুটা কম। গতকাল ৪ এপ্রিল আক্রান্তের সংখ্যা ছিল ৩১ জন। ৩ এপ্রিল ২৬ জন, ২ এপ্রিল ৩১ জন, ১ এপ্রিল ৩৭ জন আক্রান্ত হয়েছিলেন। ৩১ মার্চ আক্রান্ত ছিলেন ৩৮ জন, ৩০ মার্চ ২২ জন।

আজ সোমবার প্রাপ্ত তথ্য অনুযায়ী, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর মেশিনে ২৮২ জনের করোনা পরীক্ষা করা হয়। যার মধ্যে ১৩৮ জন খুলনা মহানগরী ও জেলার। মোট ২১ জনের করোনা পজিটিভ এসেছে। যার মধ্যে খুলনা মহানগরী ও জেলার ১২ জন, বাগেরহাটের ৭ জন, সাতক্ষীরার ১ জন ও গোপালগঞ্জের ১ জন রয়েছেন।

এ বিষয়ে স্বাস্থ্য বিশেষজ্ঞ অধ্যাপক ডা. আবু রাশেদ দৈনিক ইনকিলাবকে বলেন, কম শনাক্ত হওয়ার অর্থ সংক্রমণ কমে গিয়েছে-এমনটা মনে করার কোন কারণ নেই। বিভিন্ন কারণে আক্রান্তের সংখ্যা উঠা নামা করতে পারে। সবাইকে কঠোর ভাবে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে।

প্রসঙ্গত, দেশের করোনা সংক্রমণে উচ্চ ঝুঁকিতে থাকা ২৯ টি জেলার মধ্যে খুলনা প্রথম সারিতে রয়েছে। গত ২৪ মার্চ স্বাস্থ্য অধিদফতর এ তালিকা ঘোষণা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ