Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

নির্বাচন স্থগিত করলো বার কাউন্সিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

আইনজীবী নিয়ন্ত্রক প্রতিষ্ঠান বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচন স্থগিত করা হয়েছে। করোনা পরিস্থিতির অবণতির পরিপ্রেক্ষিতে শনিবার নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত হয়। গতকাল রোববার এ তথ্য নিশ্চিত করেন প্রতিষ্ঠানটির সচিব মো.রফিকুল ইসলাম। তিনি জানান, শনিবার এক জরুরি বৈঠকে বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচন স্থগিত করা হয়েছে। গত ১৮ মার্চ ঘোষিত তফসিল অনুযায়ী আগামি ২৫ মে নির্বাচনের ভোট গ্রহণের কথা ছিলো।

প্রসঙ্গত: ‘বাংলাদেশ লিগ্যাল প্র্যাকটিশনার্স অ্যান্ড বার কাউন্সিল অর্ডার ১৯৭২’ অনুসারে প্রতি তিনবছর অন্তর বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচন অনুষ্ঠিত হয়। বার কাউন্সিলের মোট সদস্য ১৫ জন। অ্যাটর্নি জেনারেল পদাধিকারবলে বার কাউন্সিলের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।
আইনজীবীদের ভোটে ১৪টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে আইনজীবীদের সরাসরি ভোটে সাধারণ আসনে ৭ জন এবং আঞ্চলিকভাবে গ্রুপ আসনে ৭ জন আইনজীবী সদস্য নির্বাচিত হন। নির্বাচিত ১৪ সদস্যের মধ্যে থেকে সংখ্যাগরিষ্ঠের মতামতের ভিত্তিতে একজনকে ভাইস চেয়ারম্যান নির্বাচিত করা হয়। বর্তমানে বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বার কাউন্সিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ