Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ভাসানচর পরিদর্শন করে গেলেন ১০ রাষ্ট্রদূত ও হাইকমিশনার

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২১, ৬:০৭ পিএম

জাতিসংঘের পর এবার বাংলাদেশে নিযুক্ত ১০ দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার নোয়াখালীর হাতিয়ায় ভাসানচর পরিদর্শন করে গেছেন।

শনিবার সকাল ১১টায় রোহিঙ্গাদের পরিস্থিতি দেখতে বাংলাদেশে নিযুক্ত ১০ দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার ভাসানচর পরিদর্শনে আসেন।

ভাসানচর পরিদর্শন করেন , যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপীয় ইউনিয়ন, জার্মানি, ফ্রান্স, অস্ট্রেলিয়া, তুরস্ক, জাপান, নেদারল্যান্ড ও কানাডার মিশন প্রধানরা। একই সময়ে বাংলাদেশের পররাষ্ট্র সচিবের নেতৃত্বে ১৩ সদস্য একটি প্রতিনিধি দলও ভাসানচরে উপস্থিত ছিলেন।

জানা গেছে , সকাল ১১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত ১০ দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার ভাসানচরে অবস্থার করে। এ সময় তারা ভাসানচরের এক নম্বর ওয়্যারহাউজে বিভিন্ন বয়সের রোহিঙ্গাদের সাথে তাদের সুযোগ সুযোগ-সুবিধা, জীবন যাত্রার মানসহ সার্বিক নিয়ে মতবিনিময় করেন এবং ভাসানচরের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করেন।

ভাসানচর থানার ওসি মো. মাহে আলম বলেন, দুপুর ৩টার দিকে ভাসানচর পরিদর্শন শেষে ১০ দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার ভাসানচর ত্যাগ করে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোয়াখালী

১৩ ফেব্রুয়ারি, ২০২৩
৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ