Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এবার এক ডাবে সেঞ্চুরি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২১, ১২:৫৩ পিএম

রাজধানীতে বিশেষ করে নোয়াখালী ও বরিশাল অঞ্চল থেকে বেশি ডাব আসে। সপ্তাহ আগে প্রতিটি ডাব ৫০-৬০ টাকায় বিক্রি হতো। কিন্তু গত কয়েকদিন সেই একই ডাব ৮০-৯০ ও ১০০ টাকায় বিক্রি হচ্ছে। ছোট্ট একটি ডাব ৫০ টাকায় পাওয়া যাচ্ছে না।

রাজধানীর তেজগাঁও এলাকায় ভ্যান গাড়িতে বিক্রি হচ্ছে ডাব। ভ্রাম্যমাণ ভ্যানে ডাব বিক্রি হতে দেখে তারেক নামের এক ব্যক্তি এগিয়ে গিয়ে ডাবের দাম জিজ্ঞেস করলেন। বিক্রেতা যখন একটি দামের দাম চাইলেন ১০০ টাকা, তা শুনে তার তো কপালে উঠল চোখ!

তিনি বললেন, ‘কোন দেশে আছি ভাই, এক ডাব কিনতে হবে ১০০ টাকায়।’ উত্তরে ডাব বিক্রেতা বয়স্ক লোকটি বললেন, ‘বাজারে ডাবের আমদানি কম, কিনতে হচ্ছে আগের তুলনায় বেশি টাকায়। যে কারণে বাধ্য হয়েই বেশি দামে ডাব বিক্রি করতে হচ্ছে।’

রাজধানীতে হঠাৎ করেই বেড়ে গেছে ডাবের দাম। কয়েক দিন ধরে তীব্র গরমে ডাবের চাহিদা বেড়েছে, সেইসঙ্গে বেড়েছে দাম। একটি ডাবের দাম দাঁড়িয়েছে ১০০ টাকায়। তবে দাম বাড়লেও কদর কমেনি। কর্মক্লান্ত শরীরে সতেজতা ফিরিয়ে আনতে উপকারী সুস্বাদু পানীয় হিসেবে বেশি দামেই ডাব কিনছেন পথচারী, ক্রেতারা।

ক্রেতাদের মতে, ‘রাজধানীতে যত পানীয় পাওয়া যায় তার মধ্যে ডাবের পানিই সবচেয়ে নিরাপদ। সোডিয়াম, পটাশিয়াম, ম্যাগনেসিয়াম, সমৃদ্ধ ডাব বারো মাস পাওয়া গেলেও গরমকালে এর চাহিদা বেড়ে যায় কয়েকগুণ।’



 

Show all comments
  • md khan ২ এপ্রিল, ২০২১, ১:১৫ পিএম says : 0
    dabar jai dam taholato dab ar khay jabana
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডাব

২২ জুলাই, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ