Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুলনায় গণপরিবহনে হযবরল অবস্থা, মানা হচ্ছে না সরকারি নির্দেশনা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২১, ১০:৩০ পিএম

বাড়তি বাস ভাড়া নিলেও করোনা সংক্রামণ রোধে সরকারি বিধি নিষেধ মানছে না খুলনা থেকে ছেড়ে যাওয়া গণপরিবহনগুলো। যাত্রীরা জানিয়েছেন তারা বাড়তি ভাড়া দিচ্ছেন কিন্তু বাসগুলো ফাঁকা না রেখে প্রতি সিটেই যাত্রী বহন করছেন। পরিবহন শ্রমিকদের দাবি যাত্রীরা কথা না শোনায় এক সিটে একজনের নির্দেশনা মানা সম্ভব হচ্ছে না। জোর করে যাত্রীরা সিটগুলোতে বসছেন।

বৃহস্পতিবার রাতে নগরীর সোনাডাংগা বিভাগীয় বাস টার্মিনালে দেখা গিয়েছে যশোর-কুষ্টিয়া রুটে বাসগুলো সরকারি নির্দেশনা উপেক্ষা করে প্রতি সিটেই যাত্রী নিচ্ছে বর্ধিত ভাড়ায়। সাতক্ষীরা রুটের বাসগুলোতেও একই অবস্থা।

একই চিত্র দেখা গিয়েছে নগরীর নতুন রাস্তার মোড়, দৌলতপুর, ফুলবাড়িগেট বাস কাউন্টার গুলোতে।

কুষ্টিয়া থেকে খুলনা আসা গড়াই পরিবহনের যাত্রী আনোয়ার হোসেন জানালেন, তিনি আসার সময় পুরো বাস যাত্রী বোঝাই দেখেছেন। এখন যাওয়ার সময়ও দেখছেন বাসের কোন সিট খালি নেই। স্বাস্থ্য বিধি বা সরকারি নির্দেশনা কোনটাই মানছে না পরিবহন গুলো।

এদিকে, পরিবহন ভাড়া বাড়ানোর সাথে সাথে নগরীতে চলাচলকারী ইজিবাইক ও মাহেন্দ্র'র ভাড়া বাড়িয়ে দিয়েছে এক শ্রেণীর অসাধু চালকেরা। কিন্তু যাত্রী ঠিকই বোঝাই করছেন, সিট খালি রাখছেন না। এ নিয়ে যাত্রীদের সাথে তাদের বাক বিতন্ডাও হচ্ছে।

খুলনা জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, অচিরেই গণ পরিবহনে বিধি উপেক্ষা করে অতিরিক্ত যাত্রী নেয়ার বিরুদ্ধে অভিযান চালানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ