Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিজ খরচেই কোয়ারেন্টিন ভারতফেরত যাত্রীদের

বেনাপোল ইমিগ্রেশন

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

ভারত ফেরত যাত্রীদের ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের নির্দেশনা দিয়েছে সরকার। দেশে করোনায় আক্রান্ত ও মৃত্যুর হার বেড়ে যাওয়ায় গতকাল বিকেলে এ ধরনের নির্দেশনার পেয়েছেন বেনাপোল ইমিগ্রেশন পুলিশ ও স্বাস্থ্য বিভাগ। গত বছরের একই সময়ে ভারত থেকে আসা পাসপোর্ট যাত্রীরা সরকারি অর্থায়নে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকার সুযোগ পেয়েছিল। যাত্রীদের এবার নিজ খরচে থাকতে হবে। ফলে দুশ্চিন্তা ও হতাশায় পড়েছেন যাত্রীরা। সরকারি অর্থায়নে কোয়ারেন্টিনের দাবি জানিয়েছেন যাত্রীরা।
এদিকে, পূর্ব প্রস্তুতি না থাকায় এই মুহূর্তে ভারত ফেরত যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা সম্ভব হচ্ছে না বলে জানান ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগ। পরিবেশ তৈরি করে আগামী দুই দিনের মধ্যে কার্যক্রম শুরু করা সম্ভব বলে তিনি জানান। ভারত থেকে আসা যাত্রী নর্মিলা দেবনাথ জানান, আমার করোনা টেস্ট রিপোর্ট নেগেটিভ থাকায় আমাকে বাংলাদেশে প্রবেশের অনুমতি দিয়েছে।
তবে আমাকে বাড়িতে গিয়ে ১৫ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দিয়েছেন। তবে ফেরার পথে পকেটে বাস ভাড়া ছাড়া আরা কোন টাকা থাকে না। ১৪ দিনের ব্যক্তিগত খরচে থাকবো কিভাবে ? বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার ডা শুভাশিষ রায় আশরাফুজ্জামান বলেন, নির্দেশনা পাওয়ার পর স্থানীয় উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ যৌথভাবে প্রস্তুতি নিচ্ছেন। প্রতিটি যাত্রীর করোনা রিপোর্ট দেখা হচ্ছে। যাদের নেই তাদেরকে যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমিগ্রেশন

৩০ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ