Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আলাউদ্দিন হত্যা, আদালতে প্রতিবেদন দাখিল করেছে পুলিশ

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২১, ৬:১৬ পিএম

কোম্পানীগঞ্জের বসুরহাটে আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত সিএনজি চালক আলাউদ্দিন (৩২) নিহত হওয়ার ঘটনায় থানায় কোনো মামলা হয়েছে কি না, এ বিষয়ে আদালতের নির্দেশনা অনুযায়ী প্রতিবেদন দাখিল করেছে পুলিশ।

কোম্পানীগঞ্জ থানার ওসি মীর জাহেদুল হক নোয়াখালীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ প্রতিবেদন জমা দিয়েছেন।

এর আগে, ১৪ মার্চ আদালত তাঁকে নির্দেশ দিয়েছিল গত (৯ মার্চ) রাতে বসুরহাটে সহিংসতায় গুলিবিদ্ধ হয়ে আলাউদ্দিন নিহত হওয়ার ঘটনায় থানায় কোনো মামলা হয়েছে কি না, তা জানাতে।

মঙ্গলবার (৩০ মার্চ) বিকেল ৫টায় ওসি মীর জাহেদুল হক রনি এ তথ্য নিশ্চিত করেন। তিনি আরো জানান, আদালতের নির্দেশনা অনুযায়ী প্রতিবেদন জমা দেওয়া হয়েছে।

মামলার আইনজীবী হারুনুর রশীদ হাওলাদার জানান, আদালতের নির্দেশনা মোতাবেক প্রতিবেদন ওসি আদালতে দাখিল করেছেন। প্রতিবেদন দাখিল হওয়ার বিষয়টি আদালতের নজরে আনা হবে। তার পর আদালতে বিষয়টির ওপর শুনানি অনুষ্ঠিত করতে পারে।

উল্লেখ্য, গত (৯ মার্চ) রাতে বসুরহাটে আবদুল কাদের মির্জা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমানের বাদল গ্রæফের মধ্যে সংঘর্ষে শ্রমিক লীগের নেতা আলাউদ্দিন (৩২) গুলিবিদ্ধ হয়ে মারা যায়। এ ঘটনায় আলাউদ্দিনের ছোট ভাই এমদাদ হোসেন সেতুমন্ত্রীর ছোট ভাই আবদুল কাদের মির্জাসহ ১৬৪ জনের নাম উল্লেখ করে থানায় লিখিত অভিযোগ নিয়ে একাধিকবার গেলেও পুলিশ মামলা নেয়নি। পুলিশ কাদের মির্জার নাম বাদ দিয়ে মামলা দিলে মামলা নেওয়া হবে বলে মন্তব্য করে।

পরবর্তীতে গত ১৪ মার্চ এমদাদ হোসেন বাদী হয়ে নোয়াখালীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ৪ নম্বর আমলি আদালতে একই আসামিদের বিরুদ্ধে একটি নালিশি মামলা করেন। আদালত শ্রমিক লীগ নেতা আলাউদ্দিন (৩২) নিহত হওয়ার ঘটনায় থানায় কোনো মামলা হয়েছে কি না, এ বিষয়ে কোম্পানীগঞ্জ থানার ওসিকে আদালতে প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোয়াখালী

১৩ ফেব্রুয়ারি, ২০২৩
৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ