Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আগামী শুক্রবার দেশব্যাপী বিক্ষোভ সফল করুন : হেফাজত আমির

চট্টগ্রামে দোয়া-মাহফিল

চট্টগ্রাম ব্যুরো ও হাটহাজারী সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২১, ৩:১১ পিএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে চট্টগ্রামের হাটহাজারীসহ দেশের বিভিন্ন এলাকায় নিহতদের মাগফিরাত কামনায় চট্টগ্রামে সোমবার দোয়া মাহফিল করেছে হেফাজতে ইসলাম। হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কার্যালয় হিসাবে পরিচিত হাটহাজারী মাদরাসার কেন্দ্রীয় বায়তুল করীম জামে মসজিদে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ওই দিন বাদ আসর। এতে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হেফাজতে ইসলামের আমির, হাটহাজারী মাদরাসার শায়খুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী। আবেগঘন এক মোনাজাতে তিনি শহীদদের রুহের মাগফিরাত ও আহতদের পরিপূর্ণ সুস্থতার জন্য মহান আল্লাহর দরবারে আকুতি জানান। এতে হাটহাজারী মাদরাসার ছাত্র-শিক্ষক, হেফাজত নেতাকর্মীসহ হাজার হাজার মুসল্লি অংশগ্রহণ করেন। তার আগে সংক্ষিপ্ত আলোচনায় হেফাজত আমির বলেন, মোদির আগমনের প্রতিবাদ করায় নিরীহ ছাত্র ও তৌহিদি জনতার উপর গুলিবর্ষণ করে পুলিশ হেফাজত নেতাকর্মীদের নিহত ও আহত করেছে। পুলিশের এমন হামলার নিন্দা ও প্রতিবাদ জানানোর ভাষা আমাদের নেই। এসময় আগামী শুক্রবার সারা দেশে অনুষ্ঠিতব্য হেফাজতের শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি পালন করতে দেশবাসীর প্রতি আহবান জানান আল্লামা জুনায়েদ বাবুনগরী।
মাহফিলে উপস্থিত ছিলেন হেফাজতের সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদ্রিস, মাওলানা এমরান সিকদার, মাওলানা কামরুল ইসলাম, হাফেজ আব্দুল মাবুদ, মাওলানা আসাদুল্লাহ আসাদ।
এদিকে নগরীর তালিমুল কুরআন মাদরাসা মিলনায়তনে দোয়া-মাহফিলে সভাপতিত্ব করেন হেফাজতে ইসলামের চট্টগ্রাম মহানগরীর সভাপতি মাওলানা হাফেজ তাজুল ইসলাম (পীরসাহেব ফিরোজ শাহ)। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা ক্বারি ফজলুল করীম জিহাদী, মাওলানা হাফেজ মোহাম্ম ফয়সাল, মাওলানা হাফেজ মোহাম্মদ ইউনুস, মাওলানা হাফেজ সায়েমউল্লাহ, মাওলানা আবু তাহের ওসমানী, মাওলানা জয়নুল আবেদীন কুতুবী প্রমুখ। মাওলানা হাফেজ তাজুল ইসলাম বলেন, এইদেশ মুসলিমপ্রধান দেশ। এদেশের পুলিশ গুলি করে নিরীহ মুসলমান হত্যা করবে, এটি বরদাশত করা যায় না। দোষী কর্মকর্তাদের তদন্তপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। তিনি বলেন, কওমি মাদরাসাসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়ার মাধ্যমে সরকারের ইসলামবিদ্বেষী মনোভাব প্রকাশ পেয়েছে। কওমি মাদরাসা বন্ধ করার ষড়যন্ত্র এদেশের ধর্মপ্রাণ তৌহিদি জনতা মেনে নেবে না।



 

Show all comments
  • মোঃ দুলাল মিয়া ৩০ মার্চ, ২০২১, ৪:৪৭ পিএম says : 0
    আসসালামুআলাইকুম রাহমাতউললাহ হুজুর আমার কথা শুনবেন বিক্ষেপ যতই করবেন ।যতই চেষ্টা করুন আর করবেন কোন দিন আপনারা ক্ষমতায় অথবা কিছু করতে পারবেন। হবে না না।যে পযন্ত আপনারা ইসলামী দল গুলি ঐক্যবদ্ধ না হবেন।এখনও সময় আছে ইসলামী দলগুলোর মধ্যে সমঝোতা করে ঐক্যবদ্ধ হয়ে যান ।আপনারা এক সপ্তাহে ক্ষমতায়। তাতে একবিনদুও ভুল নাই।যদি তাই না করেন কিছু করতে পারবেন না। যাই হোক এই পদক্ষেপ জলদি করুন আপনারা সবাই জড়িত ভাবে সংসদ পরিচালনা করুন আপনারা সবাই আল্লারাসুলের নাইবে আলেম হাফেজ মুফতি আপনার ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে পারেন ।আপনাদের সাথে বি এন পি কে নিতে পারেন তাহারা ইসলাম অনুসারী। তাহারা সহ জোট গঠন করুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেফাজতে ইসলাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ