Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামের হাটহাজারীতে পুলিশের সাথে মুসল্লিদের সংঘর্ষ গুলি, সড়ক অবরোধ ভাংচুর

চট্টগ্রাম ব্যুরো ও হাটহাজারী সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২১, ৩:৩৬ পিএম | আপডেট : ৪:১২ পিএম, ২৬ মার্চ, ২০২১

চট্টগ্রামের হাটহাজারীতে পুলিশের সাথে মুসল্লিদের ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ২৫ জন আহত হয়েছে। তাদের মধ্যে বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়েছেন। শুক্রবার বাদ জুমা হাটহাজারী মাদরাসা ও আশপাশের মসজিদ থেকে মুসল্লিরা মিছিল বের করলে পুলিশ তাতে বাধা দেয়। এসময় দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানায় এসময় পুলিশ গুলি ছুঁড়েছে। তাতে মিছিলকারীদের বেশ কয়েকজন আহত হন। গুলিবিদ্ধ রক্তাক্ত বেশ কয়েকজনকে রিকশা ও ভ্যানে করে হাসপাতালে নিতে দেখা গেছে। পুরো এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে।

জানা গেছে বৃহস্পতিবার বায়তুল মোকারম জাতীয় মসজিদ এলাকায় ইসলামি দলের মিছিলে পুলিশী হামলার প্রতিবাদে এ বিক্ষোভ মিছিল বের করা হয়। সংঘর্ষের শুরু থেকে চট্টগ্রাম হাটহাজারী সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ছাত্ররা মাদরাসার সামনে অবস্থান নিয়ে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়ক অবরোধ করে রেখেছে। হাটহাজারী ভূমি অফিস ও ডাকবাংলোতেও মুসল্লিরা ভাঙচুর চালিয়েছেন বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

পুলিশ জানায় পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ প্রথমে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে। এরপর পুলিশ ও মুসল্লিদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। পুলিশ আরও কয়েক রাউন্ড হুলি ছোঁড়ার পর ছাত্ররা পিছু হটে। তারা মাদরাসার মূল ফটকে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রেখেছে। পুলিশ থানার সামনে অবস্থান নিয়েছে।
চট্টগ্রামের হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহাদাত হোসেন বলেন, হঠাৎ থানায় হামলা হয়েছে। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি। হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী বলেন, ঢাকায় বায়তুল মোকাররমে পুলিশ আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করেছে। এর প্রতিবাদে ছাত্ররা মিছিল বের করলে পুলিশ গুলি করেছে। আমাদের বেশ কয়েকজন ছাত্র আহত হয়েছে। ছয় জন গুলিবিদ্ধ হয়েছে। তাদের মধ্যে তিন জনের অবস্থা আশঙ্কাজনক। তিনি বলেন, এটা হেফাজতের বা মাদরসার কোন কর্মসূচি নয়।



 

Show all comments
  • delwar khan ২৬ মার্চ, ২০২১, ৪:২৩ পিএম says : 0
    পুলিশরা আর কত হাসিনার চামছানি করবি এবার দেশের শান্তিকামী মানুষের জন্য কিছু নেক কাজ কর
    Total Reply(0) Reply
  • Jack Ali ২৬ মার্চ, ২০২১, ৪:৩২ পিএম says : 0
    Why we liberated our sacred Beloved Country from Pakistani Barbarian Army but we didn't enjoy independent, we become slave of Political parties and India.. O'Allah wipe out our countries traitor and establish the law of Allah then all the problem will go away.
    Total Reply(0) Reply
  • fardin ২৬ মার্চ, ২০২১, ৮:১৬ পিএম says : 0
    Valo
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ