Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আ.লীগের নির্যাতনে সংখ্যালঘুরা ভারতে চলে যাচ্ছে : সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২১, ১২:০৭ এএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগের শাসনামলে নির্যাতনের মাত্রা বৃদ্ধি পাওয়ায় সংখ্যালঘুরা ভারতে চলে যাচ্ছে। গতকাল গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।
তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকার পরও সংখ্যালঘু স¤প্রদায়ের ওপর নির্যাতনের মাত্রা বেড়ে গেছে। এর পেছনে লক্ষ্য হচ্ছে তাদের সম্পত্তি দখল, তাদের বিভিন্ন রকমের সুযোগ-সুবিধা গ্রহণ এবং মালামাল লুট করা। আওয়ামী লীগে এখন পর্যন্ত শত্রæ সম্পত্তি আইন বাতিল করেনি। তাদের যে ন্যায্য অধিকারগুলো রয়েছে তা দেয়নি।

মির্জা ফখরুল বলেন, বছর দুইয়েক আগে ঠাকুরগাঁওয়ে একজন প্রভাবশালী এমপি তিনি কয়েক’শ বিঘা জমি দখল করেছিলেন। সেটার বিরুদ্ধে সংখ্যালঘু স¤প্রদায়ের মানুষ মিছিল-মানববন্ধন করেছে। কিন্তু কোনো সুরাহা বা সমাধান পায়নি। ফরিদপুরেও এরকম ঘটনা। এবার সুনামগঞ্জের শাল্লার ঘটনার নেতৃত্বে নাম এসেছে যুব লীগের নেতার। অথচ ওবায়দুল কাদের বলছেন যে, এখানে বিএনপি নেতৃত্ব দিয়েছে। বিএনপির নাম গন্ধ নেই এখানে। অর্থাৎ এটা হচ্ছে মানুষকে যে বিভ্রান্ত করা, মানুষকে ভুল বুঝানো। মানুষকে যে একটা ভুল রাস্তায় নিয়ে যাওয়া সেটাই তাদের লক্ষ্য।

আমরা স্পষ্ট করে বলতে চাই, আওয়ামী লীগ কখনোই সংখ্যালঘু স¤প্রদায়ের পক্ষের শক্তি ছিলো না বা এদেশে সা¤প্রদায়িক স¤প্রীতির পক্ষে তারা কখনোই ছিলো না। বরাবরই তারা যেমন সন্ত্রাসী কায়দায় ক্ষমতায় টিকে আছে ঠিক একইভাবে সম্পত্তি দখল করেছে সেই কায়দায়।
সংবাদ সম্মেলনে শাল্লার ঘটনা সরেজমিনে পরিদর্শন করে আসা বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী বলেন, স¤প্রতি শাল্লা উপজেলায় হিন্দু অধুষিত নোয়াগাঁ গ্রামে পূর্ব পরিকল্পিতভাবে হিন্দুদের বাড়ি, মন্দির উপাসনালয়ে ব্যাপক ভাংচুর, লুটপাট ও নারকীয় ধ্বংসযজ্ঞ চালানো হয়।
গুলশানের সংবাদ সম্মেলনে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স ও নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী উপস্থিাত ছিলেন।

 



 

Show all comments
  • মোঃ দুলাল মিয়া ২৬ মার্চ, ২০২১, ১:৩৭ এএম says : 2
    সত্যি তাহা সত্য আপনাকে ধন্যবাদ।
    Total Reply(0) Reply
  • Sayed, Freedom Fighter ২৬ মার্চ, ২০২১, ৭:৫২ এএম says : 0
    We are not living in fools paradise as you are doing.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ