Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোম্পানীগঞ্জে দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২১, ১২:০০ এএম

কোম্পানীগঞ্জে উপজেলা আ.লীগের কর্মসূচির বিপরীতে পাল্টা কর্মসূচি দিয়েছে মির্জা ঘোষিত উপজেলা আ.লীগ কমিটি। ২৬ মার্চ স্বাধীনতার ৫০ বছর সুবর্ণ জয়ন্তী ও স্বাধীনতা দিবস উপলক্ষে উপজেলা আ.লীগ মঙ্গলবার সন্ধ্যা ৭টায় উপজেলা ব্যাপী কর্মসূচি ঘোষণা দেয়। পরে কাদের মির্জা গ্রুপ ১৭ ঘণ্টা পর বুধবার সকাল ১০টায় ফের উপজেলা ব্যাপী পাল্টা কর্মসূচি ঘোষণা দেয়।

কোম্পানীগঞ্জে দুই হত্যাকান্ডের রেশ না কাটতেই এই পাল্টাপাল্টি কর্মসূচিকে ঘিরে আবার সংঘর্ষের আশঙ্কা দেখা দিয়েছে। এর আগে গত মঙ্গলবার বেলা সাড়ে ৩টায় কাদের মির্জা নিজের ফেইসবুক অ্যাকাউন্ট থেকে ফের সহিংসতার আবাস দিয়েছেন। কাদের মির্জা তার ফেইসবুক স্ট্যাটাসে উল্লেখ করেন, সাংবাদিক মুজাক্কির কে নিজ হাতে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসী মিজানুর রহমান বাদল তাকে শোন অ্যারেস্ট দেখানোর জোর দাবি জানাচ্ছি অন্যথায় কোম্পানীগঞ্জে আগুন জ্বলবে।
কোম্পানীগঞ্জ উপজেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান ও সাধারণ সম্পাদক নরনবী স্বাক্ষরিক কর্মসূচিতে বলা হয়েছে, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ২৫ মার্চ রাতে উপজেলার প্রত্যেক ইউনিয়নে আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধুর ভাষণ সম্প্রচার। ২৬ মার্চ সূর্যোদয়ের সাথে সাথে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধুর ম্যুরাল ও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ। ২৬ মার্চ সকাল বেলায় প্রত্যেক ইউনিয়ন আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন। ২৬ মার্চ বিকাল ৩ টায় উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের আয়োজনে শহীদ নুরুল হক বীর উত্তম অডিটোরিয়ামে এ আলোচনা সভা। সকল কর্মসূচি পালনে যথাযথ ব্যবস্থা গ্রহণে দলীয় সকল নেতাকর্মীদের নির্দেশক্রমে অনুরোধ করা হইল।
মির্জা ঘোষিত উপজেলা আ.লীগের সভাপতি ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুল ও সাধারণ সম্পাদক মো. ইউনুস স্বাক্ষরিত কর্মসূচি মির্জা অনুসারীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করেন। কর্মসূচিতে বলা হয়েছে, ২৫ মার্চ সকাল ১০টায় ১৬ নং স্লুইচ গেট সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধাদের কবরে পুষ্পস্তবক অর্পণ ও দোয়া। ২৫ মার্চ উপজেলার প্রত্যেক ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধুর ভাষণ স¤প্রচার। ২৬ মার্চ সকাল ৬টায় প্রত্যেক ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন। ২৬ মার্চ সকাল ১০ টায় আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধুর ম্যুরাল এবং শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ। ২৬ মার্চ বিকাল ৩ টায় পৌর মিলনায়তনে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি ঘিরে কোম্পানীগঞ্জ উপজেলার সর্বত্র বর্তমানে আতঙ্ক বিরাজ করছে। দুই পক্ষই কর্মসূচি সফল করার জন্য তৎপরতা চালাচ্ছে।
স্থানীয়রা বলছেন, এসব পাল্টাপাল্টি কর্মসূচিকে ঘিরে আবারও সহিংসতায় কোম্পানীগঞ্জ উত্তাল হয়ে ওঠতে পারে। কোম্পানীগঞ্জ থানার ওসি মীর জাহেদুল হক রনি বলেন, দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচির বিষয়ে প্রশাসন অবগত আছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা বলে ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোম্পানীগঞ্জ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ