Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুলনায় করোনায় থেমে নেই উঠতি বয়সীদের ’প্রকাশ্য অভিসার’ : বাড়ছে সংক্রমণ ঝুঁকি

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২১, ৬:৫৮ পিএম

খুলনাসহ দেশের বিভিন্ন স্থানে চলছে করোনার দ্বিতীয় ঢেউ। প্রশাসনের পক্ষ থেকে বারবার সতর্ক করা হচ্ছে নাগরিকদের। অভিযানও চালানো হচ্ছে। ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আদায় করা হচ্ছে জরিমানা। বলা হচ্ছে সামাজিক দূরত্ব মেনে চলতে। স্বাভাবিকভাবেই সাধারণ মানুষের মাঝে বিরাজ করছে করোনা আতংক। এতো কিছুর পরও থেমে নেই খুলনার বিনোদন কেন্দ্রগুলোতে উঠতি বয়সী ছেলে মেয়েদের বেপরোয়া প্রকাশ্য অভিসার। বিকেল থেকে রাত পর্যন্ত তাদের অশালীন কর্মকান্ডে বিব্রত সাধারণ মানুষ। বুধবার বিকেলে খুলনার একাধিক পার্ক ও বিনোদন কেন্দ্র ঘুরে এমন চিত্রই দেখা গিয়েছে।

খুলনার ৫ নম্বর লঞ্চঘাট এলাকায় ভৈরব নদীর পাড়ে সিটি করপোরেশন বিনোদনপ্রেমীদের কিছুটা অবসর সময় কাটানোর জন্য স্থাপন করেছে বেশ কিছু সংখ্যক বেঞ্চ। এখানে আগমনকারীদের সংখ্যা বেড়ে যাওয়া গড়ে উঠেছে ফাস্টফুডসহ একাধিক দোকানপাট। খুলনা শহরের অনেকেই নির্মল নদীর বাতাস নিতে পরিবার পরিজনসহ এখানে ছুটে আসেন। কিন্তু প্রেমিক যুগলদের আনাগোনা এতটাই বেড়ে গিয়েছে যে বিব্রত ও লজ্জিত হওয়ার আশংকায় অনেকেই এ এলাকায় ঢুকতে চান না। সরেজমিনে দেখা গিয়েছে, অত্যন্ত অন্তরঙ্গভাবে উঠতি বয়সী ছেলে মেয়েরা বেঞ্চে বসে গল্প করছে। কখনো কখনো তারা শালীনতাকে অতিক্রম করছে। করোনার কোনো আতংক তাদের মাঝে নেই। আশেপাশে সাধারণ মানুষ রয়েছে-এ খেয়ালও তাদের নেই।

স্থানীয়দের অভিযোগ, একাধিকবার পুলিশকে জানানো পরও কোনো ব্যবস্থা নেয়া হয়নি।

কেএমপি’র খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী মুশতাক বুধবার সন্ধ্যায় দৈনিক ইনকিলাবকে বলেন, মাঝে মাঝেই আমরা ৫ নম্বর ঘাটে অভিযান চালাই। অভিযান চালালে প্রেমিকযুগলরা পালিয়ে যায়। আবার জড়ো হয়। ওখানে কোনো পুলিশ চেকপোস্ট নেই। তাই জনসমাগম নিয়ন্ত্রন করাটাও আমাদের জন্য কষ্টকর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ