Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফেইসবুকের আলোচনায় সোহেল তাজের প্রোফাইলে জিয়াউর রহমানের ছবি

শাহেদ নুর | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২১, ৩:২৮ পিএম | আপডেট : ৩:৩৪ পিএম, ২৪ মার্চ, ২০২১

বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের পুত্র ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজের ভেরিফাইড ফেইসবুক পেইজে মঙ্গলবার দিবাগত রাতে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ছবি আপলোড করা হয়েছে। যা ইতোমধ্যেই ভাইরাল হয়ে গেছে। যদিও পরবর্তীতে ছবিটি সরিয়ে ফেলা হয়েছে।

এর আগে মঙ্গলবার সকালে এক স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘কি এক হতভাগা দেশ, বিচিত্র দেশ, অকৃতজ্ঞ দেশ/জাতি, যে দেশ স্বাধীনতার ৫০ বছর পরও নিজের সঠিক ইতিহাস জানে না।’

বুধবার বেলা ১২টার দিকে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম ছবি শেয়ার করে ক্যাপশনে সোহেল তাজ লিখেন, "ইতিহাস আড়াল করা ইতিহাস বিকৃত করার শামিল" - সৈয়দ আশরাফুল ইসলাম

এছাড়াও মঙ্গলবার থেকে ‘ব্যারিস্টার এম. আমীর-উল ইসলামের ৭১ এর স্মৃতি’ পর্ব আকারে ধারাবাহিকভাবে শেয়ার করছেন। যেখানে সংশ্লিষ্ট বিভিন্ন ব্যক্তিবর্গের ছবি দিচ্ছেন। এর মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাজউদ্দীন আহমদ, জিয়াউর রহমানসহ আরও অনেকের ছবি রয়েছে।

আলাদা করে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ছবি আপলোড ও ফেইসবুকে দেয়া তাঁর বিভিন্ন পোস্ট নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়েছে নানা আলোচনা।

বিষয়টিকে পজেটিভভাবে দেখছেন এমডি ওমর ফারুক। তিনি লিখেন, ‘রাজনীতিতে এমনটাই হওয়ার দরকার।’

মুহাম্মদ জসিম লিখেন, ‘যাদের ভিতরে প্রতিহিংসা নাই তারাই জিয়াউর রহমান এবং শেখ মুজিবুর রহমানকে নিয়ে তর্ক করে না,স্যালুট মিস্টার সোহেল তাজ স্যার।’

গভীর শ্রদ্ধা জানান আলতাফ হোসেন নামে একজন ফেইসবুক ব্যবহারকারী।

সাজেদুর রহমান চৌধুরী লিখেন, ‘ধন্যবাদ তাজ ভাইকে। ভাল নেতার ছেলে ভালই হয়।’

‘এই ছবিটা যে উদ্দেশ্য পোস্ট করেছেন সেটা পরিষ্কার করা উচিত ছিল। কারণ, কিছু ...দের গভীর উপলব্ধি নাই!’ - নুর মোহাম্মদের মন্তব্য।

উদ্বেগ প্রকাশ করে মাহমুদুল হাসান শিবলী ভূঁইয়া লিখেন, ‘স্যার,আপনাকে কবে রাজাকার বলে ঘোষণা দেয় আওয়ামীলীগ সে অপেক্ষায় আছি।’

মেহেদী খানের প্রশ্ন, ‘ভাই আপনি, ইদানীং এগুলো কি শেয়ার করেন? কারে শেয়ার করছেন?’

মুঈদ উর রহমান জনি লিখেন, ‘কিছুই বুঝলাম না!’



 

Show all comments
  • Shahin Ahmed ২৪ মার্চ, ২০২১, ৪:৪২ পিএম says : 1
    সোহেল তাজ ভাই উনি সফল রাষ্ট্র নায়কের সন্তান উনিত এমনই হবেন যা আমারা আশা করি। মনের মধ্যে হিংসা পুষে রাখা মানুষদের উচিৎ রাজনৈতি ছেড়ে দেওয়া, তারা থাকলে দেশের ক্ষতি
    Total Reply(0) Reply
  • শাকিলুর রহমান শাকিল ২৪ মার্চ, ২০২১, ৭:২৪ পিএম says : 2
    জয় বাংলা
    Total Reply(0) Reply
  • Ismail ২৪ মার্চ, ২০২১, ৮:০৭ পিএম says : 0
    সোহেল তাজ নিশ্চয়ই সত্য উপলব্ধি করতে পেরেছেন তাই তো তিনি বলেছেন, আমরা এমন এক দূর্ভাগা জাতি যে স্বাধীনতার পন্ঞাশ বছর পরও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানি না। সত্যিই তো! স্বাধীনতার পরবর্তীতে যারাই দেশ শাসন করেছেন তাদের শাসন নিয়ে বিতর্ক থাকতে পারে কিন্তু মুক্তিযুদ্ধে যার যা অবদান তা কেন আমরা সঠিক ভাবে উপস্থাপন করতে পারছি না? ভবিষ্যত প্রজন্ম কি শিখছে নেতা নেত্রীদের কাছে? ইতিহাস অস্বীকার করে শুধু আমিই বড় এই মানসিকতা থেকে বেরিয়ে আসতে হবে।
    Total Reply(0) Reply
  • Imran ২৪ মার্চ, ২০২১, ৮:০৮ পিএম says : 1
    জিয়াউর রহমান এবং বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান, এদের নিয়ে বিরুদ্ধাচারের কিছু নেই। যারা করে! তারা নোংরা রাজনীতি করে। তা মোটেও উচিত নয়।
    Total Reply(0) Reply
  • Habib ২৪ মার্চ, ২০২১, ৮:০৯ পিএম says : 0
    থাতে কি হয়েছে? সুহেল তাজ সত্যকে তুলে দরছেন, কারন উনার মধ্যে এখন ও মনু সত্ব বুধ আছে
    Total Reply(0) Reply
  • মোমিনুল হক ২৪ মার্চ, ২০২১, ৯:৩৯ পিএম says : 1
    বঙ্গবন্ধু হোন জিয়াউর রহমান হোন সময়ের প্রয়োজনেই তাদের জন্ম হয়েছিলো। কেউ স্বীকার করুক আর না করুক তাকে কী।
    Total Reply(0) Reply
  • এ, কে, এম জামসেদ ২৮ মার্চ, ২০২১, ৫:৪৯ পিএম says : 0
    জিয়াউর রহমান যার কোন ভুল নাই। বহুদলীয় গনতন্ত্রের প্রতিষ্ঠাকারী। তার আমলে কোন পত্রিকা বন্ধ হয়নি, কোন রাজনৈতিক হত্যাকান্ড হয়নি, সুষ্ঠ ভোট হয়েছে। জিয়াউর রহমান এর ছিল ইসলামী আদর্শ। তার শাসন আমলে মুসলিম দেশগুলোর সাথে অধিক সম্পর্ক ছিল। জিয়াউর রহমান এর সময় থেকে বাংলাদেশে গার্মন্ট কারখান সৃষ্টি হয়। মধ্যপাচ্য সহ বিদেশে শ্রমিক পাঠানো হয়। খাদ্য উৎপাদন ২ গুন হয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোশ্যাল মিডিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ