Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতে পবিত্র কোরআনের আয়াত পরিবর্তনের রিট

বিশ্বব্যাপী মুসলমানের বিরুদ্ধে মস্তবড় ষড়যন্ত্র চট্টগ্রামে আলেম-ওলামাদের তীব্র নিন্দা প্রতিবাদ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২১, ১২:০০ এএম

নগরীতে আহলে সুন্নাত ওয়াল জমা’আত বাংলাদেশের এক সভায় ভারতের আদালতে পবিত্র কোরআনের ২৬টি আয়াতে করিমা পরিবর্তনের রিট দায়ের করায় ক্ষোভ ও নিন্দা প্রকাশ করে আলেম-ওলামাগণ বলেছেন, এটি মূলত বিশ্বব্যাপী মুসলমানদের বিরুদ্ধে মস্তবড় ষড়যন্ত্র। এ ষড়যন্ত্র অবশ্যই প্রতিহত করতে হবে। শিয়া নেতা ওয়াসিম কুলাঙ্গারের ষড়যন্ত্রমূলক এ রিট অতিসত্বর খারিজ করতে হবে। এর মাধ্যমে ভারতসহ বিশ্বের কোটি কোটি মুসলমানদের অন্তরের জ্বালা নিরসন ও সর্বশ্রেষ্ট পবিত্র ঐশী গ্রন্থ আল কোরআনের সম্মান রক্ষা করার জন্য ভারতের সুপ্রিম কোর্টের প্রতি আহ্বানও জানান তারা।

চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসা অডিটোরিয়ামে রোববার চট্টগ্রামের প্রখ্যাত ওলামায়ে আহলে সুন্নাতের উপস্থিতিতে রমজানুল মোবারক এবং সম-সমায়িক স্পর্শকাতর জরুরি বিষয়সমূহ শীর্ষক এ আলোচনা সভায় বক্তাগণ কোরআন অবমাননার বিরুদ্ধে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানান। এতে সভাপতিত্ব করেন জামেয়ার অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান আলকাদেরী।

বক্তব্য রাখেন আনজুমান রিসার্চ সেন্টারের মহা-পরিচালক আল্লামা আব্দুল মান্নান, আহলে সুন্নাত ওয়াল জমা’আতের চেয়ারম্যান শায়খুল হাদিস আল্লামা কাজী মঈনুদ্দীন আশরাফী, জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার শায়খুল ফিকহ আল্লামা কাজী আব্দুল ওয়াজেদ, আহলে সুন্নাত ওয়াল জমা’আতের কো-চেয়ারম্যান শায়খুল হাদীস আল্লামা সোলামান আনসারী, ডক্টর মাওলানা আনোয়ার হোসাইন, বিশিষ্ট সাহিত্যিক হাফেজ আনিস উজ-জমান, বিশিষ্ট কলামিষ্ট আল্লামা সৈয়দ জালাল উদ্দীন আযহারী, অধ্যক্ষ আল্লামা বদিউল আলম রিজভী, ইমাম গাজী শেরে বাংলা (রহ)’র দৌহিত্র বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা ইউনুস রেজভী, অধ্যক্ষ মাওলানা ইসমাঈল নোমানী, উপাধ্যক্ষ মাওলানা আব্দুল আজিজ আনোয়ারী প্রমুখ।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান বলেন, পবিত্র কোরআনের একটি শব্দ ও একটি অক্ষর পরিবর্তনের ক্ষমতা কারো নাই। আল্লাহ-রাসূল (সা.), ইসলাম ও মুসলমানের যেসব দুশমনরা যুগে যুগে এ ধরনের ষড়যন্ত্র করেছে তারা ধ্বংস হয়েছে; ধ্বংস হতে বাধ্য। মুসলিম বিশ্ব ও বাংলাদেশসহ প্রত্যেক মুসলিম দেশের রাষ্ট্র প্রধানগণের ঈমানী দায়িত্ব হলো স্ব স্ব দেশের ভারতের রাষ্ট্রদূতকে তলব করে কড়া ভাষায় তীব্র প্রতিবাদ জানানো।



 

Show all comments
  • Mustafizur Rahman Ansari ২৮ মার্চ, ২০২১, ১:৫৭ এএম says : 0
    Kothin sasti howa uchit
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ