Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনায় করোনা সচেতনতায় অভিযান : প্রথম দিনে ৬৯ জনকে জরিমানা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২১, ৯:৪৬ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ফের কঠোর অবস্থান নিয়েছে খুলনা জেলা প্রশাসন। মাস্ক না পরে বাইরে বের হওয়া ব্যক্তিদের অর্থদণ্ড করা হচ্ছে। সোমবার (২২ মার্চ) সকাল ১০টা থেকে খুলনা মহানগর ও বিভিন্ন উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা শুরু হয়। রাত ৯ টা পর্যন্ত এ অভিযানে ৬৯ জনকে ২৪ হাজার ৪০০ টাকা অর্থদণ্ড করা হয়।

খুলনা মহানগরের ডাক বাংলা, পাওয়ার হাউজ মোড়, খালিশপুরের বিআইডিসি রোডের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দীপা রানী সরকার, তাহমিদুল ইসলাম, দেবাশীষ বসাক, শারমিন জাহান লুনা ও রূপায়ন দেব।

এছাড়া বটিয়াঘাটা, কয়রা, দাকোপ, ফুলতলা, দিঘলিয়া ও তেরখাদা উপজেলায় স্ব-স্ব উপজেলা নির্বাহী অফিসারগণ এবং সহকারী কমিশনার (ভূমি)-গণের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

অভিযানে সাধারণ মানুষকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি অনুসরণের আহবান জানানো হয় এবং স্বাস্থ্যবিধি না মানলে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের ব্যাপারে প্রচারণা চালানো হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক জানান, 'মাস্ক পরিধান না করার অপরাধে সমগ্র খুলনা জেলায় মোট ৬৯ জনকে ২৪ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়। এছাড়া জেলা প্রশাসনের উদ্যোগে দুস্থ অসহায় মানুষকে মাস্ক বিতরণ করা হয়েছে।' করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধি প্রতিরোধে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকরণে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে জানান তিনি। অভিযান পরিচালনায় সহযোগিতা করেন পুলিশ ও আনসারের সদস্যগণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ