Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বর্ণিল আলোকসজ্জায় আলোকিত বন্দর নগরী খুলনা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২১, ৮:১০ পিএম

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে বন্দর নগরী খুলনাকে সাজানো হয়েছে বর্ণিল আলোক শয্যায়। সরকারী বেসরকারী সুউচ্চ ভবনগুলোতে বাহারী আলোর বন্যা, সন্ধ্যা হতেই পথচারীদের চোখ ধাধিঁয়ে দিচ্ছে। লাল নীল সবুজ সাদা আলোর মেলা দেখতে অনেকেই জড়ো হচ্ছেন আলোকিত ভবনগুলোর আশেপাশে।

নগরীর প্রাণকেন্দ্র ডাকবাংলো মোড়ে সোমবার রাতে আলোকসজ্জা দেখতে আসা খুলনা বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের শিক্ষার্থী তনয় হাবিব, রেজোয়ান সিদ্দিকী ও আফসানা শারমিন জানালেন, এবারের আলোকসজ্জা একটু ভিন্ন ধরণের। আলোক সম্পাতের মাধ্যমে নানা অবয়ব তুলে ধরা হচ্ছে। যা দেখে ভালো লাগছে। পরিবার নিয়ে আসা বেসরকারি একটি ব্যাংকের কর্মকর্তা আহসান হাবিব বললেন, খুলনায় বিনোদনের সুযোগ খুব কম। করোনার আতংকে খুলনার পার্কগুলোতে যাওয়ার মত অবস্থা নেই। তাই পরিবার নিয়ে এসেছি আলোকসজ্জা দেখতে।

খুলনা সিটি কর্পোরেশন সূত্র জানিয়েছে, খুলনায় ১৭ মার্চ থেকে আলোকসজ্জা করা হচ্ছে। স্ব স্ব প্রতিষ্ঠান ও ব্যক্তিরা নিজ নিজ উদ্যোগে এটি করছেন। সড়কের ডিভাইডারসহ কয়েকটি স্থানে অবশ্য সিটি কর্পোরেশন নিজ ব্যবস্থাপনায় আলোকসজ্জা করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ