Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রয়োজনে লাখো ঈমানদার নিয়ে লংমার্চ করা হবে

ভারতে কোরআনের আয়াত পরিবর্তনে রিট বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২১, ১২:০০ এএম

কাফের মুশরিক মোনাফেকরা যুগে যুগে পবিত্র কোরআনের আয়াত পরিবর্তনের ষড়যন্ত্র করে নিজেরাই ধ্বংস হয়ে গেছে। আসমানী কিতাব কোরআনের আয়াত পরিবর্তনের শক্তি কারো নেই। কেয়ামত পর্যন্ত কেউ কোরআনের একটি অক্ষরও পরিবর্তন করেতে পারবে না ইনশাআল্লাহ। ভারতের আদালতে দায়েরকৃত রিটের মাধ্যমে কোরআনের একটি আয়াত পরিবর্তনের দুঃসাহস দেখালে দেশটির অভিমুখে লাখো ঈমানদারদের নিয়ে লংমার্চ করা হবে। আদালতে রিটকারী কুলাঙ্গার রিজভীকে অবিলম্বে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। বিভিন্ন ইসলামী দলের আয়োজিত ইসলাহী মাহফিল ও সমাবেশে নেতৃবৃন্দ এসব কথা বলেন।

ইসলাহুল উম্মাহ বাংলাদেশ : পবিত্র কোরআনে কারিমের আয়াত পরিবর্তনের শক্তি পৃথিবীর কারো নেই। কারণ এটা মহান আল্লাহর বাণী। কাফের মুশরিক ও মোনাফেকরা যুগে যুগে কোরআনের আয়াত পরিবর্তনের ষড়যন্ত্র করে নিজেরাই ধ্বংস হয়ে গেছে। ভারতের আদালতে রিট এর মাধ্যমে কোরআনের আয়াত পরিবর্তনের দুঃসাহস দেখালে প্রয়োজনে লাখো ঈমানদার নিয়ে দেশটির অভিমুখে লংমার্চ করা হবে। মুসলমানদের শরীরে একবিন্দু রক্ত থাকতে কোরআনের আয়াতের ওপর কাউকে হাত দিতে দেয়া হবে না। গতকাল শনিবার রাতে রাজধানীর নয়াবাজারে ইসলাহুল উম্মাহ বাংলাদেশ আয়োজিত ইসলাহী মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের আমির ও মুসলিম ঐক্যপরিষদের চেয়ারম্যান মুফতি আব্দুর রব আব্বাসী এসব কথা বলেন। সংগঠনের ঢাকা মহানগরী সভাপতি ইকবাল হোসেনের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন, শাইখুল হাদিস আল্লামা মুফতি যাকারিয়া, মুফতি দেলাওয়ার হোসাইন মাইজী ও হাফেজ মাওলানা শরিফুল হক আব্বাসী। ইসলাহী মাহফিলে নেতৃবৃন্দ বলেন, কেয়ামত পর্যন্ত পবিত্র কোরআনের একটি অক্ষরও কেউ পরিবর্তন করতে পারবে না। কোরআনের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হলে মুসলমানরা ঘরে বসে থাকবে না। তারা আদালতে রিটকারীকে অবিলম্বে গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

বাংলাদেশ খেলাফত আন্দোলন : পবিত্র কোরআন শরীফের ২৬টি আয়াত পরিবর্তনের জন্য ভারতের হাইকোর্টে রিট করার প্রতিবাদে শুক্রবার বাদ জুমা রাজধানীর কামরাঙ্গীরচরে বাংলাদেশ খেলাফত আন্দোলনের উদ্যোগে এক বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠিত হয়। বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা সাজেদুর রহমান ফয়েজী, মুফতি সুলতান মুহিউদ্দীন ও মাওলানা জসিম উদ্দিন। সমাবেশে মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী বলেন, পবিত্র কোরআন আল্লাহ প্রদত্ত গ্রন্থ ও জীবন ব্যবস্থা। কোরআনের একটি অক্ষর একটি নুক্তা বা যের যবর পরিবর্তনের ক্ষমতা কোনো সরকার, আদালত বা কোনো শক্তির নেই। আদালতে রিট করার এতোদিন পরও মামলাটি খারিজ না হওয়ায় প্রমাণ করে এতে মোদি সরকারের মদদ রয়েছে। কোরআন পরিবর্তনের রিট খারিজ না করলে অচিরেই ভারত ভেঙে খানখানা হয়ে যাবে।

মারকাযুল আজিজ মাদরাসা : আল্লামা ইমরান মাজহারী বলেছেন, ভারতের সুপ্রিম কোর্টে পবিত্র কোরআন মাজিদের আয়াত পরিবর্তনের রিটকারী শিয়া ওয়াকফ বোর্ডের সাবেক চেয়ারম্যান ওয়াসিম রিজভীকে কোনোভাবেই ক্ষমা করা যায় না। ইহুদিরা যুগ যুগ ধরে মুসলমানদের নবী রাসুল ও পবিত্র কোরআনের দুশমনি করে আসছে। ভারতের সুপ্রিম কোর্টে কোরআনের আয়াতের বিরুদ্ধে রিট এটা তারি অংশ। ইহুদিদের দালাল ব্রাহ্মণ্যবাদী সা¤প্রদায়িক ভারত সরকারের সহযোগিতায় ওয়াসিম রিজভী নামের এ কুলাঙ্গার কোরআনের বিরুদ্ধে রিট করার সাহস পেয়েছে। অতিসত্বর এই রিট খারিজ করতে হবে। রিটকারীকে গ্রেফতার করে তার দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। এই রিটের মাধ্যমে বিশ্ব মুসলিমের হৃদয়ে রক্তক্ষরণ শুরু হয়েছে। গত শুক্রবার রাতে কামরাঙ্গীরচর খোলামোড়াঘাট মুফতি ফখরুল ইসলাম প্রতিষ্ঠিত মারকাযুল আজিজ মাদরাসা প্রাঙ্গণে খতমে বোখারি শরীফ উপলক্ষে আয়োজিত মাহফিলে তিনি এসব কথা বলেন। মারকাযুল আজিজ মাদরাসার শায়খুল হাদিস আল্লামা জাফরুল্লাহ খানের সভাপতিত্বে আয়োজিত মাহফিলে বক্তব্যে রাখেন, মাওলানা আবুল কাশেম আশরাফি, মুফতি ওমর ফারুক, ফুলবাড়ীয়া মহানগর কমপ্লেক্স এর চেয়ারম্যান আলহাজ আব্দুর রহমান, মাওলানা রেজাউল করিম কাসেমী, মাওলানা শফিকুল ইসলাম, মাওলানা মুফতি তরিকুল ইসলাম, মাওলানা মামুনুর রশীদ ও মুফতি আব্দুল্লাহ।



 

Show all comments
  • Jahid Hossen ২১ মার্চ, ২০২১, ১২:৫৩ এএম says : 0
    আয়াত পরিবর্তন করা সম্ভব নয়
    Total Reply(0) Reply
  • Mokhlesur Rahman ২১ মার্চ, ২০২১, ১২:৫৪ এএম says : 0
    Washim Rizvee k obanchito ghosona kore Varot theke bahir kore dite hobe .
    Total Reply(0) Reply
  • Mohammad Bodrul Alom ২১ মার্চ, ২০২১, ১২:৫৪ এএম says : 0
    সত্যের সেনানীরা নেবে নাকো বিশ্রাম - আমাদের সংগ্রাম চলছে চলবেই অবিরাম!!
    Total Reply(0) Reply
  • Mamunul Islam ২১ মার্চ, ২০২১, ১২:৫৪ এএম says : 0
    মাশাআল্লাহ আমিন
    Total Reply(0) Reply
  • রহস্য মানব ২১ মার্চ, ২০২১, ১২:৫৬ এএম says : 0
    ইনশায়াল্লাহ আপনাদের সাথে আছে।
    Total Reply(0) Reply
  • রাজিব ২১ মার্চ, ২০২১, ১২:৫৭ এএম says : 0
    কোটি ইমানদারদের এক জায়গায় করতে পারলে সব ষড়যন্ত নসাত হবে।
    Total Reply(0) Reply
  • আব্দুল হক ২১ মার্চ, ২০২১, ৬:৩৭ এএম says : 0
    কিয়ামত পর্যন্ত কোন কাফির মুশরিক ইহুদী নাসারা, কোরআন শরিফের আয়াত পরিবর্তন করাতো দুরের কথা, একটা অক্ষর পরিবর্তনকরতে পারবেনা, ইনশাআল্লাহ। মোদী নিপাক যাক, দ্বিন ইসলাম জিন্দাবা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ