Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জিল্লুর রহমান জাতির ক্রান্তিলগ্নে কান্ডারির ভূমিকা পালন করেছেন : কেসিসি মেয়র

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২১, ১০:০৭ পিএম

খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জিল্লুর রহমান ছিলেন আপাদমস্তক প্রগতিশীল, ধর্মনিরপেক্ষ রাজনৈতিক। মুক্তিযুদ্ধে তাঁর বীরত্বপূর্ণ ভূমিকা ছিল, আবার ভাষা আন্দোলনেও তাঁর সক্রিয় অংশগ্রহণ ছিল। বঙ্গবন্ধুর অন্যতম আস্থাভাজন ছিলেন তিনি। অত্যন্ত আস্থাভাজন হওয়ায় বঙ্গবন্ধু তাকে দলের সাধারণ সম্পাদকের দায়িত্ব দিয়েছিলেন। তিনি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাথেও সেই অবিচল আস্থার সাথে কাজ করেছেন এবং বারবার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। দেশের রাজনৈতিক সংকট, বিশেষ করে এক-এগারোর সময় শুধু আওয়ামী লীগের নয়, দেশের রাজনীতির অভিভাবকের ভূমিকা পালন করেন জিল্লুর রহমান।শনিবার রাতে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে মহানগর আওয়ামী লীগ আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্মরণ সভায় বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা। খুলনা মহানগর আওয়ামী লীগ দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগের পরিচালনায় স্মরণ সভায় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা শ্যামল সিংহ রায়, এ্যাড. আইযুব আলী শেখ, অধ্যা. আলমগীর কবির, কাউন্সিলর শামছুজ্জামান মিয়া স্বপন, এ্যাড. অলোকা নন্দা দাস, বীরেন্দ্র নাথ ঘোষ, হাফেজ মো. শামীম, শেখ নুর মোহাম্মদ, শহিদুল ইসলাম বন্দ, এস এম আকিল উদ্দিন, মোতালেব মিয়া, রনজিত কুমার ঘোষ, এ্যাড ইকবালসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ