Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনার ৩৫ ইউনিয়নে মনোনয়নপত্র জমা দিলেন ২২৫৯ প্রার্থী

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২১, ১১:৪৯ পিএম

প্রথম ধাপে ১১ এপ্রিল ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে খুলনার ৩৫ টি ইউনিয়নে ১৮০ জন চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন। এছাড়া ইউপি সদস্য পদে ১৫৮৪ জন ও সংরক্ষিত মহিলা ইউপি সদস্য পদে ৪৬৮জন মনোনয়ন জমা দিয়েছেন। এ নিয়ে বৃহস্পতিবার মোট মনোনয়ন জমা দিয়েছেন ২২৫৯ জন। মনোনয়ন জমাদানকালে কোথাও কোন প্রকার অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। প্রার্থীরা উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে জানিয়েছে খুলনা জেলা নির্বাচন অফিস।

কয়রা উপজেলা : ৭টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ৪৯৩ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৪২ জন ,সাধারণ সদস্য পদে ৩৩৩ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯১ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

বটিয়াঘাটা উপজেলা : ৭ ইউনিয়নের মধ্যে ৩টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এই তিন ইউনিয়নে ১৭৭ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ২০জন, সাধারণ সদস্য পদে ১২৪ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩৩জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

দিঘলিয়া উপজেলা : ৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ৩৭৪জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩২জন ,সাধারণ সদস্য পদে ২৬৯জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৭৩জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

দাকোপ উপজেলা : ৭টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ৫২৩ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩৭জন ,সাধারণ সদস্য পদে ৩৬৬জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২০জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

পাইকগাছা উপজেলা : ১০ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৬৯২ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। যার মধ্যে চেয়ারম্যান পদে ৪৯, সাধারণ সদস্য পদে ৪৯২ ও সংরক্ষিত ইউপি সদস্য পদে ১৫১ জন প্রার্থী।

খুলনা জেলায় ৯টি উপজেলায় ৬৮টি ইউনিয়ন রয়েছে। এর মধ্যে ১১ এপ্রিল ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রথম ধাপে খুলনার পাঁচটি উপজেলার ৩৫টি ইউনিয়নে ভোট গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ