Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

রমজানে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে হবে : চট্টগ্রাম জেলা প্রশাসক

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২১, ৫:০৫ পিএম

রমজান মাস সামনে রেখে দ্রব্যমূল্য না বাড়ানোর আহ্বান জানিয়ে চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেছেন, মূল্য স্থিতিশীল রাখতে হবে। ভোগ্যপণ্যের বিরাট অংশ চট্টগ্রাম হয়ে সারাদেশে সরবরাহ হয়। এজন্য চট্টগ্রামেই দাম স্থিতিশীল রাখতে হবে। বৃহস্পতিবার চট্টগ্রাম জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
জেলা প্রশাসনের উদ্যোগে পবিত্র রমজান মাস উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় পণ্যের অবাধ সরবরাহ ও মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে এই মতবিনিময় সভা আয়োজন করা হয়। সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। এতে ব্যবসায়ীদের বড় ভূমিকা রয়েছে। হাত পাতা সংস্কৃতি থেকে আমরা বেরিয়ে এসেছি। এখন আমরা নিজেরাই দান করি। করোনা পরিস্থিতিতেও আমরা প্রবৃদ্ধি অর্জন করেছি।
তিনি বলেন, আমরা প্রত্যেকেই কিন্তু ভোক্তা। আমরা যদি ভবিষ্যৎ প্রজন্মকে সুস্থ রাখতে চাই তাহলে আমাদের অনেক দায়িত্বশীল, দায়িত্ববান হতে হবে। সামনে রমজান মাস, সবাইকে সংযত হতে হবে। অন্যান্য দেশে রমজান এলে দ্রব্যমূল্যের দাম কমে। কিন্তু আমাদের দেশে বাড়ে।
তিনি বলেন, বাংলাদেশের যত সাপ্লাই হয় তার সিংহভাগ চট্টগ্রামের মাধ্যমে। তাই আমাদের দায়িত্ব বেশি। আমাদের দায়িত্বশীল হতে হবে। দ্রব্যমূল্য ঠিক রাখতে হবে। আমরা এ বছর কিভাবে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে পারি সেজন্য সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছাম্মৎ সুমনী আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম জাকারিয়াসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মতবিনিময় সভা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ