Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম-সিলেট ফ্লাইট চালু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২১, ১২:০০ এএম

বার আউলিয়ার পুণ্যভূমি চট্টগ্রামের সঙ্গে সিলেটের সরাসরি বিমান যোগাযোগ চালু হয়েছে। গতকাল বুধবার চট্টগ্রামে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উদ্বোধনী ফ্লাইটটি সিলেটের উদ্দেশে ছেড়ে যায়। বেলা ১১টা ৫০ মিনিটে ৭৪ জন যাত্রী নিয়ে পুণ্যভূমি সিলেটে যায় ফ্লাইটটি।

তার আগে বিমানের ব্যবস্থাপনা পরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা যাত্রীদের ফুল দিয়ে বরণ করেন এবং অনবোর্ড লটারি করে বিজয়ী নির্ধারণ করেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে এ সার্ভিস চালু করেছে। চট্টগ্রাম থেকে ফ্লাইটটি ১ ঘণ্টা ১০ মিনিটে সিলেট পৌঁছাবে। এরপর আবার চট্টগ্রাম ফিরে আসবে।

দুই আধ্যাত্মিক নগরীর আকাশপথে যোগাযোগের দাবি ছিল দীর্ঘদিনের। এ দাবি পূরণ হওয়ায় খুশি দুই অঞ্চলের মানুষ। সিলেটে হজরত শাহজালালের (র.) মাজার জেয়ারত, পর্যটন, ব্যবসাসহ নানা কারণে চট্টগ্রাম থেকে বিপুল সংখ্যক যাত্রী পাবে বিমান। পাশাপাশি সিলেটের বিপুল সংখ্যক যাত্রী চট্টগ্রামে আসেন বন্দর, ব্যবসা, চাকরি, পর্যটনের কারণে। এ অবস্থায় ফ্লাইট চালুর ফলে দুই অঞ্চলের ব্যবসা, পর্যটনে নতুন গতি আসবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

চট্টগ্রাম-সিলেট-চট্টগ্রাম রুটে সপ্তাহে দুইদিন ফ্লাইট পরিচালনা করবে বিমান। বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে ১৭ মার্চের টিকিটে ১৭ শতাংশ ছাড় দেয়া হয় যাত্রীদের। চট্টগ্রাম-সিলেট-চট্টগ্রাম রুটের টিকেট বিমানের মোবাইল অ্যাপস, ওয়েবসাইট, ট্রাভেল এজেন্ট, ট্যুর অপারেটর, বিমান কল সেন্টার ও সেলস কাউন্টার থেকে কেনা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ