Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধুর জন্য খুলনায় একযোগে মুনাজাত করলেন ৫ লক্ষাধিক মানুষ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ৭:১০ পিএম

মুজিববর্ষবঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপনে ভিন্নধর্মী আয়োজন করে খুলনা জেলা প্রশাসন। প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে পাঁচ লক্ষাধিক নানা শ্রেণি-পেশার মানুষকে দোয়া ও মোনাজাতে একত্রে যুক্ত করা হয়। এছাড়া খুলনা জেলার বিভিন্ন মসজিদ, মাদ্রাসা ও হেফজখানায় ১৯ হাজার দুইশত বার পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে খতম সম্পন্ন হয়।

বুধবার দিবসটি উদযাপনে খুলনা জেলা স্টেডিয়ামে ছিল মূল আয়োজন। সেখানে বিকেলে ৬ হাজার ৬৬৬ জন আলেম, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সমবেত হয়ে আসরের নামাজ আদায় করেন। নামাজ শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ১৯৭৫ সালের ১৫ আগস্ট তাঁর পরিবারের শহিদ সদস্যগণ এবং মুক্তিযুদ্ধে প্রাণদেওয়া ৩০ লাখ শহিদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। এসময় জুম প্রযুক্তির মাধ্যমে অনলাইনে খুলনা জেলার এক হাজার আটশত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, এক হাজার দুইশত মসজিদের মুসল্লিসহ পাঁচ লক্ষাধিক মানুষ এই দোয়ায় একত্রে অংশগ্রহণ করেন।

দোয়া অনুষ্ঠানে কেসিসি’র মেয়র তালুকদার আব্দুল খালেক, পুলিশ কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূঞা, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সংগঠনিক সম্পাদক এসএম কামাল, অতিরিক্ত বিভাগীয় কমিশনার সৈয়দ রবিউল আলম, জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ প্রমুখ অংশ নেন।

দোয়া পরিচালনা করেন খুলনা টাউন জামে মসজিদের ইমাম মাওলানা মোঃ আবু সালেহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ