Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মমতার দ্রুত সুস্থতা নিয়ে প্রশ্ন তুলেছে বিজেপি

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২১, ২:০১ পিএম

কলকাতায় হুইলচেয়ারে বসে রোববার নির্বাচনী প্রচার শুরু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তার চোটের গুরুত্ব নিয়ে প্রশ্ন তুলেছে বিজেপি। এত তাড়াতাড়ি তিনি কিভাবে ‘সুস্থ’ হলেন সেটা জানতে চেয়ে রাজ্য বিজেপি নির্বাচন কমিশনেও গিয়েছে। মমতার চোট নিয়ে তদন্তের দাবি তুলেছে বিজেপি। একইসঙ্গে তারা হাসপাতালে মমতার কী চিকিৎসা হয়েছে, তা প্রকাশ্যে আনার দাবিও তুলেছে। -আনন্দবাজার

বুধবার সন্ধ্যায় নন্দীগ্রামের বিরুলিয়া বাজারের কাছে মমতা আহত হওয়ার ঘটনার পর থেকেই দেশটির রাজ্য ও জাতীয় রাজনীতিতে চলছে তোলপাড়। মমতা অভিযোগ করেছিলেন, তাকে ঠেলা দিয়ে ফেলা হয়েছে। এর পেছনে চক্রান্তের অভিযোগে সরব হয় তৃণমূলও। এরপরই টুইট করে তার আরোগ্য কামনা করে রাজ্যে বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় উচ্চ পর্যায়ের তদন্তের দাবি তোলেন। ভারতের নির্বাচন কমিশনকে দেয়া চিঠি প্রসঙ্গে বিজেপি নেতা শিশির বাজোরিয়া বলেছেন, ‘তৃণমূল একভাবে আক্রমণ ও চক্রান্তের অভিযোগ তুলে আসছে। কিন্তু কী এমন চিকিৎসা হল যে ২৪ ঘণ্টার মধ্যে প্লাস্টার খোলা গেল, ৪৮ ঘণ্টার মধ্যে মুখ্যমন্ত্রী বাড়ি ফিরলেন এবং ৭২ ঘণ্টার মধ্যে প্রচারে বেরিয়ে পড়লেন তা রাজ্যবাসীর জানা উচিত। কোন অত্যাধুনিক চিকিৎসার মাধ্যমে মুখ্যমন্ত্রী এত তাড়াতাড়ি আরোগ্য লাভ করলেন সেটাও জানা দরকার।’ বিজেপির দাবি, নন্দীগ্রামের ঘটনা নিয়ে যেভাবে তৃণমূল বিজেপিকে দোষারোপ করছে তা নির্বাচনী আচরণবিধির বিরোধী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কলকাতা

২২ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ