Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

বিদেশ থেকে গরু আমদানির মতো চাহিদা নেই

কলকাতায় তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছন মাহমুদ বলেছেন, বাংলাদেশের এমন কোনও চাহিদা নেই যে বিদেশ থেকে গরু আমদানি করতে হবে। চাহিদা মেটাতে গরু উৎপাদনে অনেক আগেই আমরা স্বনির্ভর হয়েছি।
গতকাল ভারতের কলকাতায় ইন্দো-বাংলা প্রেসক্লাবের এক অনুষ্ঠানে তিনি একথা বলেন। কলকাতার বাইপাস সংলগ্ন স্প্রি ক্লাবে ইন্দো-বাংলা প্রেসক্লাবের পক্ষ থেকে মন্ত্রী ড. হাছান মাহমুদসহ বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে আগত প্রতিনিধিদের সংবর্ধনা জানানো হয়। ইন্দো-বাংলা প্রেসক্লাবের ওয়েবসাইট উদ্বোধন করেন তথ্যমন্ত্রী। এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের খাদ্য ও সরবরাহ মন্ত্রী রথীন ঘোষ।

সম্প্রতি গরু পাচার মামলা নিয়ে ভারতের সিবিআই ও ইডি তদন্ত করছে। এ বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, তদন্তের বিষয়টি ভারতের আভ্যন্তরীণ বিষয়। এ সময় তথ্যমন্ত্রী আরো বলেন, বাংলাদেশে হিন্দুদের উপর বিএনপি এবং তার সহযোগী মৌলবাদীরা নানা সময়ে হামলা চালায়। এবছর বাংলাদেশে ৩৩ হাজার দুর্গাপুজো হয়েছে। তার মধ্যে ৭০০ নতুন পুজা। কোথাও কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আর সেই কারণেই ৯৯ শতাংশ হিন্দু শেখ হাসিনার দল আওয়ামী লীগকে ভোট দেয়। বিএনপি হল বাংলাদেশে হিন্দুবিরোধী দল।

প্রতিবেশী দুই দেশ ভারত ও বাংলাদেশের গণমাধ্যম ইন্দো-বাংলা সম্পর্ককে দৃঢ় করতে ভূমিকা পালন করছে উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, কলকাতায় বাংলাদেশে গণমাধ্যমে কর্মরতদের শুধু দুই দেশের গণমাধ্যমের সঙ্গে সম্পর্ক তৈরিতে নয়, গণমানুষের সঙ্গে সম্পর্ক তৈরিতে সহায়ক ভূমিকা পালন করতে হবে।
এসময় আরও উপস্থিত ছিলেন কলকাতায় নিযুক্ত বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার আন্দালিব ইলিয়াস, একাত্তর টেলিভিশনের এমডি মোজাম্মেল বাবু, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, বাংলা ট্রিবিউনের সম্পাদক জুলফিকার রাসেল, কালবেলার প্রকাশক সন্তোষ শর্মা, কলকাতা প্রেসক্লাবের সভাপতি স্নেহাশীশ সুর ও সাধারণ সম্পাদক কিংশুক প্রামাণিক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কলকাতায় তথ্যমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ