Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নড়িয়ায় স্থানীয় কোন্দলের জেড়ে কবর ভাঙচুর

নড়িয়া (শরীয়তপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২১, ১১:২৩ এএম

শরীয়তপুরের নড়িয়ায় নলতাগ্রামে স্থানীয় কোন্দলের জেড়ে পাকা কবর ভাঙচুরের অভিযোগ উঠেছে।

গত শুক্রবার (১২ মার্চ) শরীয়তপুর নড়িয়া উপজেলার ভুমখাড়া ইউনিয়নের নলতা গ্রামের সরদার বাড়ি মসজিদের নিকটস্থ কবর স্থানে এ ঘটনা ঘটে।

সরজমিনে গিয়ে জানাযায়, কবরটি স্থানীয় মসজিদ কমিটির সভাপতি আনিছউদ্দিন সরদারের স্ত্রীর। গত ১ বছর আগে মসজিদ কমিটির সভাপতির স্ত্রী মারা গেলে তাকে সরদার বাড়ি মসজিদ এর নিকটস্থ কবর স্থানে দাফন করা হয়। কিছুদিন পরে তার কবরের বাউন্ডারি ওয়াল করা হয়। দীর্ঘ এক বছর পরে গত শুক্রবার জুমার নামাজ পড়ার পরে স্থানীয় কয়েকজন মিলে কবরের বাউন্ডারি ওয়াল টি ভাঙচুর করে।

কবরের বাউন্ডারী ওয়াল ভেঙ্গে ফেলার বিষয় মসজিদ কমিটির সভাপতি আনিছ উদ্দিন সরদার বলেন, গত শুক্রবার আমার স্ত্রীর কবরটি কাশেম ছৈয়াল এর নেতৃত্বে বাহার সরদার, বোরহান চৌকিদার, সামু চৌকিদার, আককাম সরদার, সুমন চৌকিদার, গিয়াছুদ্দিন ছৈয়াল, আবু ছৈয়াল ও কামাল ছৈয়াল ভাঙচুর করে। আমি তদন্ত করে এর সুষ্ঠু বিচার দাবী করছি।

এ বিষয়ে অভিযুক্ত বাহার সরদার বলেন, সভাপতি সাহেব সমাজের কারও সিদ্ধান্ত না মেনে একক সিদ্ধান্তে চলেন। মসজিদ কমিটি ও এলাকার মানুষকে না জানিয়ে মসজিদের কবরস্থানে তিনি তার স্ত্রীর কবর আলাদা করো পাকা করেছেন। গত শুক্রবার মসজিদের মুসল্লীরা উত্তেজিত হয়ে কবরটি ভাঙচুর করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কবর

১১ ফেব্রুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ